ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হাসপাতাল থেকে ছাড়া পেলেন কপিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:২৭, ২৫ অক্টোবর ২০২০
হাসপাতাল থেকে ছাড়া পেলেন কপিল

গত শুক্রবার বুকের ব্যথা ও অস্বস্তি নিয়ে নয়াদিল্লির একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। ওই দিনই এনজিওপ্লাস্টি করা হয় তার। দুই দিন পর রোববার তাকে ছেড়ে দেওয়া হলো হাসপাতাল থেকে।

হৃদরোগে আক্রান্ত হওয়ার পর নয়াদিল্লির ফোর্টিস এসকোর্টস হার্ট ইনস্টিটিউটে ভর্তি হন কপিল। হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ‘তিনি এখন ভালো আছেন এবং শিগগিরই দৈনন্দিন কার্যক্রমে ফিরতে পারবেন। ড. অতুল মাথুরের অধীনে তার নিয়মিত ফলোআপ চলবে।’

হাসপাতালের কার্ডিওলোজি ডিপার্টমেন্টের পরিচালক ড. মাথুর জরুরি ভিত্তিতে এনজিওপ্লাস্টি করেন কপিলের। হৃদপিন্ডে ব্লক হওয়া ধমনীগুলো সারিয়ে তুলে রক্তের স্বাভাবিক প্রবাহ চালু করেন তিনি। এখন তাকে নিয়ে কোনও শঙ্কা নেই।

১৯৭৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত কপিল ১৩১ টেস্ট ও ২২৫ ওয়ানডে খেলেন। ১৯৮৩ সালে তার নেতৃত্বে প্রথম বিশ্বকাপ শিরোপা জিতেছিল ভারত। ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে খ্যাতি কুড়িয়েছেন। টেস্টে একমাত্র ক্রিকেটার হিসেবে ৫ হাজার রান ও ৪০০ উইকেটের মালিক তিনি। 

রিচার্ড হ্যাডলিকে (৪৩১) পেছনে ফেলে সর্বোচ্চ টেস্ট উইকেটের রেকর্ড গড়ে অবসরে যান কপিল। ৪৩৪ রানের ওই রেকর্ডটি ২০০০ সাল পর্যন্ত অক্ষত ছিল, তা ভেঙে দেন কোর্টনি ওয়ালশ। অবশ্য এখন সর্বোচ্চ টেস্ট উইকেটের মালিক মুত্তিয়া মুরালিধরন (৮০০)। আর শীর্ষ উইকেটশিকারি টেস্ট বোলার জেমস অ্যান্ডারসন (৬০০)।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়