RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

জুভেন্টাসের বিপক্ষে কৌতিনিয়োকে পাচ্ছে না বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ২৫ অক্টোবর ২০২০  
জুভেন্টাসের বিপক্ষে কৌতিনিয়োকে পাচ্ছে না বার্সা

হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে জুভেন্টাসে বার্সেলোনার সফরসঙ্গী হতে পারছেন না ফিলিপ্পে কৌতিনিয়ো। রোববার এই ব্যাপারে বিস্তারিত জানিয়েছে কাতালান ক্লাব। আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় ম্যাচ খেলতে তুরিনের মাঠে নামবে বার্সেলোনা।

ন্যু ক্যাম্পে এই গ্রীষ্মে ফিরে বার্সার গুরুত্বপূর্ণ সদস্য হিসেব উত্থান হয়েছে কৌতিনিয়োর। ২০১৮ সালে লিভারপুল থেকে ১৪ কোটি ২০ লাখ পাউন্ডে ন্যু ক্যাম্পে যোগ দেওয়ার পর প্রথম মৌসুম বাজে কেটেছিল তার। তাতে বায়ার্ন মিউনিখের কাছে ধারে ছেড়ে দেওয়া হয় ব্রাজিলিয়ান তারকাকে।

গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে বার্সাকে ৮-২ গোলে উড়িয়ে দেওয়া বায়ার্নের হয়ে গোলও করেছিলেন কৌতিনিয়ো। কিন্তু জার্মান ক্লাবটি তাকে স্থায়ীভাবে কিনে নেওয়ার বিরুদ্ধে ছিল। তাতে গ্রীষ্মের দলবদলের বাজারে তাকে অন্য কোথাও বিক্রির চিন্তা করছিল বার্সা। কিন্তু নতুন কোচ রোনাল্ড কোমান পরিষ্কার জানিয়ে দেন, ন্যু ক্যাম্পে কৌতিনিয়োর কাছ থেকে এখনও অনেক কিছু পাওয়ার আছে।

২৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারপর থেকে ডাচ কোচের আস্থার প্রতিদান দিয়ে এসেছেন। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ছয় ম্যাচে দুটি গোল ও দুটি অ্যাসিস্ট তার। গত দুই মাস ধরে বার্সার সবচেয়ে ধারাবাহিক পারফর্মার বলা চলে কৌতিনিয়োকে। কিন্তু রিয়াল মাদ্রিদের বিপক্ষে শনিবারের এল ক্লাসিকোতে সেই ধার দেখা যায়নি। পুরো ৯০ মিনিট খেলেও দলের ৩-১ গোলের হার এড়াতে ভূমিকা রাখতে পারেননি। বরং চোট পেয়ে জুভেন্টাসের বিপক্ষে মাঠের বাইরে গেলেন কৌতিনিয়ো।

কবে এই মিডফিল্ডার মাঠে ফিরবেন, তা জানায়নি বার্সা। তারা অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়েছে, ‘রোববার সকালের পরীক্ষায় দেখা গেছে ফিলিপ্পে কৌতিনিয়োর বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে। চোটের অবস্থা বুঝে তার ফেরা নির্ধারণ হবে। এখনই বলা যাচ্ছে না কতদিন মাঠের বাইরে থাকবেন।’

‘জি’ গ্রুপে ফেরেন্সভারোসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে শুরু হয়েছে বার্সার। গ্রুপের শীর্ষস্থান ধরে রাখতে হলে অ্যালিয়েঞ্জ এরেনায় জুভেন্টাসের কাছে হার এড়াতে হবে তাদের।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়