RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

ঝড়ো ফিফটির পর পান্ডিয়ার বার্তা ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ২৬ অক্টোবর ২০২০  
ঝড়ো ফিফটির পর পান্ডিয়ার বার্তা ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’

আইপিএলের মঞ্চে প্রথম ক্রিকেটার হিসেবে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সঙ্গে সংহতি জানালেন ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া। গত রোববার রাতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ঝড়ো ফিফটি হাঁকিয়ে উদযাপনে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সাইন হাঁটু গেড়ে এক হাত উঁচু করে উদযাপন করেন পান্ডিয়া।

আবুধাবীতে রোববার নিজ দল মুম্বাই ইন্ডিয়ান্সের হেরে যাওয়ার রাতে আলো ছড়িয়েছেন পান্ডিয়া। এই অলরাউন্ডারের ২১ বলে ঝড়ো ৬০ রানের ইনিংসে ভর করে ১৯৫ রানের বিশাল স্কোর দাঁড় করায় মুম্বাই। যদিও পরে বেন স্টোকস এবং সাঞ্জু স্যামসনের বীরত্বে ম্যাচটি জিতে নেয় রাজস্থান।

তবে তার আগে পান্ডিয়া ২০ বলে ঝড়ো ফিফটি হাঁকিয়ে আলো ছড়িয়েছেন পান্ডিয়া। ম্যাচে ৭টি বিশাল ছক্কা হাঁকিয়েছেন পান্ডিয়া। নিজের ষষ্ঠ ছক্কায় ফিফটি ছুঁয়েই অধিনায়ক কাইরন পোলার্ডের দিকে ইঙ্গিত করে ডান হাঁটু গেঁড়ে ও এক হাত উঁচিয়ে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে সংহতি প্রকাশ করেন পান্ডিয়া। এক হাত উঁচিয়ে ডাগ আউট থেকে তাকে সমর্থনও জানান পোলার্ড। ম্যাচশেষে এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে আবারও নিজের অবস্থান জানান ভারতীয় ক্রিকেটার পান্ডিয়া।

গত মে মাসে যুক্তরাষ্ট্রে পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর বিশ্বজুড়ে অনেক ক্রীড়াবিদের মতো প্রতিবাদে মুখর হয়েছেন ক্রিকেটারদের অনেকেও। বিশেষ করে ক্যারিবিয়ান ক্রিকেটাররা সোচ্চার শুরু থেকেই। ক্রিস গেইল, ড্যারেন স্যামি জেসন হোল্ডাররা প্রকাশ্যে কথা বলে আসছেন এটি নিয়ে। এই ইংলিশ গ্রীষ্মে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দুই দলের ক্রিকেটার, ম্যাচ অফিসিয়ালরা হাঁটু গেড়ে সংহতি জানান।

আইপিএলে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলন নিয়ে কোনো আলোচনাই হচ্ছে না বলে কদিন আগে হতাশা প্রকাশ করেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের ক্যারিবিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার। এরপরই এলো পান্ডিয়ার এই পদক্ষেপ।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়