Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৪ ১৪২৮ ||  ১৭ জিলহজ ১৪৪২

আইপিএলের প্লে অফের দিনক্ষণ ও ভেন্যু চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২৬ অক্টোবর ২০২০  
আইপিএলের প্লে অফের দিনক্ষণ ও ভেন্যু চূড়ান্ত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসরের লিগ পর্বের খেলা শেষ হচ্ছে ৩ নভেম্বর। তারপর শুরু হবে প্লে অফ। রোববার এই পর্বের সূচি ও ভেন্যু চূড়ান্ত করা হয়েছে। প্রথম কোয়ালিফায়ার ও ফাইনালের ভেন্যু দুবাই, ম্যাচ দুটি হবে ৫ ও ১০ নভেম্বর।

পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দলের এলিমিনেটর এবং দ্বিতীয় কোয়ালিফায়ারের ভেন্যু আবুধাবিতে। এলিমিনেটর হবে ৬ নভেম্বর, আর এই ম্যাচ জয়ীর সঙ্গে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলটি দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে ৮ নভেম্বর। টেবিলের শীর্ষ দুই দল মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে। প্লে অফের সব ম্যাচ হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের চার ম্যাচেই হবে ৪ থেকে ৯ নভেম্বর শারজাহতে। শুধু দ্বিতীয় ম্যাচটি হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায় এবং বাকি খেলা হবে রাত ৮টায়। প্রথম ম্যাচটি হবে গত বছরের ফাইনালের পুনরাবৃত্তি, চ্যাম্পিয়ন সুপারনোভাস ও ভেলোসিটির মধ্যে। অন্য দলটি ট্রেইলব্লেজার্স। তিন দলের দুটি করে ম্যাচ শেষে শীর্ষ দুই দল খেলবে ৯ নভেম্বরের ফাইনালে।

আইপিএলের ইতিহাসে এই প্রথমবার দর্শক ছাড়াই হচ্ছে খেলা। আর দ্বিতীয়বার আয়োজন হচ্ছে ভারতের বাইরে। ২০০৯ সালে পুরো আসরটি হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। আর ২০১৪ সালে সংযুক্ত আরব আমিরাতে হয়েছিল প্রথম ২০ ম্যাচ। দুবারই কারণ ছিল সাধারণ নির্বাচন। আর এবার করোনার কারণে টুর্নামেন্ট সরানো হলো দেশের বাইরে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়