RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

একই ম্যাচে প্রতিপক্ষ দুই ভাইয়ের গোল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ২৬ অক্টোবর ২০২০  
একই ম্যাচে প্রতিপক্ষ দুই ভাইয়ের গোল

দুই ভাই লরেঞ্জো ও রবার্তো (বাঁ থেকে)

রোববার সিরি ‘আ’য় বেনেভেন্তোর সঙ্গে নাপোলির ম্যাচ রূপ নিয়েছিল পারিবারিক লড়াইয়ে। দুই ভাই লরেঞ্জো ও রবার্তো ইনসিগনে একে অপরের মুখোমুখি হয়েছিল এবং দুজনই করেছেন গোল।

ছোট ভাই রবার্তো ইতালিয়ান শীর্ষ লিগে প্রথম গোলের দেখা পেয়েছে ভাইয়ের বিরুদ্ধেই। তবে বড় ভাই লরেঞ্জো ফেরান সমতা। সিরি ‘আ’ ক্যারিয়ারে নিজের প্রথম গোল করে কান্নায় ভেঙে পড়েন রবার্তো, প্রথমার্ধে লিড এনে দেন বেনেভেন্তোকে। বিরতির সময় তিনি ডিএজেডএনকে বলেছেন, ‘আমি খুব, খুব খুশি। কিন্তু আমার ভাইয়ের বিরুদ্ধে সিরি ‘আ’য় প্রথম গোল করলাম বলে দুঃখ হচ্ছে!’

ছোট ভাইয়ের গোলের পর দ্বিতীয়ার্ধে লরেঞ্জোর চমৎকার শট ক্রসবারে আঘাত করে জালে জড়ায় বল। তাতে স্কোর ১-১ হয়। আন্দ্রে পেতাগনার গোলে ২-১ এ জয়ের হাসি হাসে রবার্তোর বড় ভাইয়ের দল নাপোলি।

সিরি ‘আ’র ইতিহাসে দ্বিতীয়বার দুই ভাই একই ম্যাচে একে অপরের বিরুদ্ধে গোল পেলেন। এর আগে ১৯৪৯ সালে হাঙ্গেরিয়ান দুই ভাই ইস্তভান ও ফেরেঙ্ক নায়ার্স ইন্টার ও লাৎসিওর হয়ে খেলে গোল করেন।

শীর্ষ লিগে রবার্তো যেখানে প্রথম গোল করলো, সেখানে লরেঞ্জো নাপোলির হয়ে শততম গোলের কাছাকাছি। সব প্রতিযোগিতায় তার গোল ৯২টি।

দুই ভাইয়ের জন্ম নেপলসে। রবার্তো তার ক্যারিয়ার শুরু করেন নাপোলিতে, ২০১২ সালে ক্লাবটিতে তার অভিষেক হয় ইউরোপা লিগে। কিন্তু নিজ শহরের ক্লাবে খুব কমই দেখা গেছে তাকে এবং ছয় মৌসুম তাকে ধারে বিভিন্ন ক্লাবে খেলতে থাকেন। পেরুগিয়া, রেগিনা, আভেয়িনো, লাতিনো ও পার্মায় খেলা শেষ করে যোগ দিয়েছেন বেনেভেন্তোতে। গত মৌসুমে স্থায়ীভাবে দলটির সঙ্গে চুক্তি করে সিরি ‘বি‘ শিরোপা জেতেন এবং উন্নীত হয় শীর্ষ লিগে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়