RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

দ. আফ্রিকা ক্রিকেট বোর্ডের বাকিদেরও পদত্যাগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ২৬ অক্টোবর ২০২০  
দ. আফ্রিকা ক্রিকেট বোর্ডের বাকিদেরও পদত্যাগ

রোববার ছয়জন, পরদিন বাকি চারজন বোর্ড সদস্য পদত্যাগ করলেন। দুই দিনের মধ্যে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) পুরো বোর্ড শূন্য হয়ে গেলো। দেশের ক্রিকেটের সর্বোচ্চ সিদ্ধান্তগ্রহণকারী সংস্থা মেম্বার্স কাউন্সিলের অনুরোধে সিএসএ’র ১০ জন বোর্ড সদস্যের সবাই দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন।

সোমবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা টুইটারে এই খবর জানিয়েছে। তারা এক বিবৃতি দিয়ে বলেছে, ‘দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের কল্যাণে মেম্বার্স কাউন্সিলের অনুরোধে পুরো বোর্ডের পদত্যাগ করার কথা ছিল- তারা তা করেছেন। সব স্বাধীন ও অস্বতন্ত্র পরিচালকদের সবাই পদত্যাগ করেছেন।’

আগের দিন সাবেক ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট বেরেসফো্ড উইলিয়ামসসহ ছয়জন বোর্ড সদস্য সরে দাঁড়ান। তাদের মধ্যে একমাত্র স্বাধীন সদস্য ছিলেন ডেভেন ধর্মলিঙ্গম। আর চারজন প্রদেশের মাধ্যমে বোর্ডে নির্বাচিত হয়েছিলেন।

এই পদত্যাগের মিছিলে সোমবার যোগ দেন বোর্ডের বাকি চার সদস্য। তিন স্বাধীন সদস্য ইউজেনিয়া কুলা-আমেইয়াও, মারিউস স্কোমান ও ভুয়োকাজি মেমানি-সেডিল। আরেকজন জোলা থামায়ে অস্বতন্ত্র বোর্ড সদস্য।

পুরো বোর্ড পদত্যাগ করায় এখন সিএসএ’র দায়িত্ব নেবে অন্তর্বর্তীকালীন কমিটি। শুক্রবার নির্বাচিত মেম্বার্স কাউন্সিলের প্রধান রিহান রিচার্ডস আপাতত সিএসএ’র ক্রিকেট সংশ্লিষ্ট সব বিষয় দেখবেন। চারজনের অন্তর্বর্তী বোর্ডে আরও থাকবেন থামায়ে, ডোনোভান মে ও জন মোগোদি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়