RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

সদস্যের মৃত্যুতে স্থগিত মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ২৭ অক্টোবর ২০২০  
সদস্যের মৃত্যুতে স্থগিত মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) আয়োজনে আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শুরু হয়েছে ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২০।’ 

উদ্বোধনী দিনে ব্যাডমিন্টন একক ও দ্বৈত ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী দিনে ক্রীড়ালেখক সমিতির সদস্য মোস্তাক আহমেদ মারা যাওয়ায় এই কার্নিভাল স্থগিত করা হয়েছে। সন্ধ্যায় স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ।

সকালে পল্টনের শহীদ তাজউদ্দিন উডেনফ্লোরে কার্নিভালের উদ্বোধন করেন স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদউল্যা। 

বিএসপিএ’র সিনিয়র সহ-সভাপতি পরাগ আরমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাবেক সভাপতি হাসান উল্লাহ খান রানা, সহ-সভাপতি মো. সাহাবউদ্দিন সাহাব, স্পোর্টস সাব কমিটির চেয়ারম্যান কাজী শহীদুল আলম ও সদস্য সচিব রাশিদা আফজালুন নেসা এবং ব্যাডমিন্টন ফেডারেশনের সদস্য ওয়াহিদুজামান রাজুসহ অন্যান্যরা।

এবার সর্বমোট ৬টি ডিসিপ্লিনের ৯টি ইভেন্টের প্রতিযোগিতা আয়োজিত হবে। সবক’টি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। করোনার কারণে এবার এই আয়োজনের কলেবর কিছু কমেছে। গতবারের চেয়ে এবার ৩টি ডিসিপ্লিন কমানো হয়েছে।

এবারের কার্নিভালের ইভেন্টগুলো হলো- ক্যারম একক, ক্যারম দ্বৈত, টেবিল টেনিস একক, টেবিল টেনিস দ্বৈত, ব্যাডমিন্টন একক, ব্যাডমিন্টন দ্বৈত, দাবা, শুটিং ও আরচ্যারি।

এবারও যথারীতি ৬ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার ২০২০) জন্য মনোনীত করা হবে। এছাড়া সেরা দু’জন রানার্স-আপও পাবেন ট্রফি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা তো থাকছেই।

এই কার্নিভালের অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়