RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

বার্সেলোনা প্রেসিডেন্ট বার্তোমেউর পদত্যাগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৫, ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:৪৫, ২৮ অক্টোবর ২০২০
বার্সেলোনা প্রেসিডেন্ট বার্তোমেউর পদত্যাগ

কঠোর সমালোচনা ও অনাস্থা ভোটের চাপের মুখে দায়িত্ব ছেড়ে দিলেন বার্সেলোনা প্রধান। পদত্যাগ করেছেন ক্লাবটির প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউ। তার সঙ্গে পুরো বোর্ড তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে।

বায়ার্ন মিউনিখের কাছে চ্যাম্পিয়নস লিগে ৮-২ গোলে হেরে বিদায়ের পর তীব্র সমালোচনার মুখে বার্সা। কদিন পর লিওনেল মেসির ক্লাব ছাড়ার অনুরোধ তা আরও বাড়িয়ে দেয়। ক্লাবটি আর্জেন্টাইন ফরোয়ার্ডকে রেখে দিতে সমর্থ হয়। কিন্তু মেসি বলেছিলেন, প্রিয় ক্লাবকে আদালতে নেওয়ার ইচ্ছা নেই বলে থেকে গেছেন ন্যু ক্যাম্পে। এসব ঘটনায় নড়বড়ে হতে থাকে বার্তোমেউর অবস্থান।

আগামী বছর প্রেসিডেন্ট হিসেবে বার্তোমেউর মেয়াদ শেষ হওয়ার কথা, মার্চে নতুন নির্বাচন হতো। কিন্তু তাকে সরাতে ক্লাব সদস্যরা অনাস্থা ভোটের দাবি জানায়। এজন্য প্রয়োজনীয় ২০ হাজার ৬৮৭টি ভোট সংগ্রহও করেছিল তারা।

বার্সা বোর্ড এই ভোট স্থগিত করতে বারবার চেষ্টা করেছে। কিন্তু সোমবার স্থানীয় কর্তৃপক্ষ এই প্রক্রিয়া বিলম্ব করায় তাতে হস্তক্ষেপ করে। তাতে করে সামনের কয়েক সপ্তাহের মধ্যে ভোট হওয়ার কথা ছিল। অবশ্য এর প্রয়োজন আর পড়ছে না। বার্তোমেউ আর তার বোর্ড সরে দাঁড়ালেন।

হোয়ান লাপোর্তার প্রেসিডেন্সির সময় বার্তোমেউ বার্সায় যোগ দিয়েছিলেন এবং শীর্ষ পদে আসীন হন ২০১৪ সালের জানুয়ারিতে। সান্দ্রো রোসেলের স্থলাভিষিক্ত হয়ে বার্সার ৪০তম প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি। তার মেয়াদে বার্সা ২০১৫ সালের চ্যাম্পিয়নস লিগ ও চারটি লা লিগা জিতেছে। কিন্তু তার মেয়াদের শেষ দিকে সবচেয়ে আলোচিত হয়েছে ক্লাবের অর্থনৈতিক পতন।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়