RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

চ্যাম্পিয়নস লিগে লিভারপুল, ম্যানসিটির সহজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:৪৬, ২৮ অক্টোবর ২০২০
চ্যাম্পিয়নস লিগে লিভারপুল, ম্যানসিটির সহজ জয়

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় ম্যাচডেতে সহজ জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল এবং ম্যানচেস্টার সিটি। এই নিয়ে গ্রুপ পর্বে টানা দুটি করে জয় পেলো প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট ক্লাব। ঘরের মাঠ অ্যানফিল্ডে ‘ডি’ গ্রুপের ম্যাচে লিভারপুল ২-০ গোলে হারিয়েছে মিতউইলানকে। এছাড়া ‘সি’ গ্রুপের ম্যাচে ম্যানসিটি প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে জিতেছে মার্শেইর বিপক্ষে।

অ্যানফিল্ডে এদিন নিজেদের সেরা ছন্দে ছিল না লিভারপুল। আক্রমণভাগে সাদিও মানে, মোহামেদ সালাহ এবং রবার্তো ফিরমিনো থাকলেও প্রথমার্ধে অলরেডদের খেলায় ছিল না চেনা ধার। যার ফলে বিরতির আগে গোলের দেখাও পায়নি লিভারপুল। প্রথমার্ধে ৫টি শট নিলেও একটিও গোলমুখে রাখতে পায়নি ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

বিরতির পর আক্রমণে ধার বাড়ে স্বাগতিকদের। ৫৫ মিনিটে পর্তুগিজ ফরোয়ার্ড ডিয়াগো জোতার গোলে এগিয়ে যায় লিভারপুল। সব প্রতিযোগিতা মিলে এটি লিভারপুলের ১০ হাজারতম গোল, যা এলো তাদের প্রথম গোলের ১২৮ বছর পর।

ম্যাচের দ্বিতীয় গোল পেতে লিভারপুলকে অপেক্ষা করতে হয় ম্যাচের যোগ করা সময় পর্যন্ত। ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটি করেন সালাহ। ডি-বক্সে মিসরের এই ফরোয়ার্ড ফাউলের শিকার হলে স্পট কিকের বাঁশি বাজান রেফারি। ম্যাচে মিতউইল্যান্ড চোটাক্রান্ত লিভারপুল ডিফেন্সে কোনো হুমকি হয়ে দাঁড়াতে পারেনি। পুরো ম্যাচে ৫ আক্রমণ করা মিতউইল্যান্ড, মাত্র ১টি শট গোলমুখে রাখতে পেরেছিল। এই জয়ে দুই ম্যাচশেষে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে লিভারপুল।

গ্রুপের আরেক ম্যাচে আতালান্তার মাঠে দুই গোলে এগিয়ে গিয়েও ২-২ ড্র করেছে আয়াক্স। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইতালিয়ান দল আতালান্তা। ১ পয়েন্ট নিয়ে তিনে আয়াক্স। পয়েন্ট শূন্য মিতউইলানের।

এদিকে মার্শেইর মাঠে চোটের জন্য আক্রমণভাগের সেরা দুই তারকা সার্জিও অ্যাগুয়েরো এবং গ্যাব্রিয়েল জেসুসকে ছাড়া নেমেছিল ম্যানসিটি। তবে ফেররান তোরেস, ইলকায় গুন্ডোগান এবং রাহিম স্টার্লিংয়ের গোলে ৩-০ ব্যবধানে জয় তুলে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা।

স্টেড ভেলোদ্রোমে ম্যাচের ১৮ মিনিটে তোরেসের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। প্রথমার্ধে আর উল্লেখযোগ্য কোনো আক্রমণ করতে না পারায় আকাশি-নীল জার্সিধারীরা ১-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায়।

ম্যাচে সিটির পক্ষে দ্বিতীয় গোল করেন জার্মান ফুটবলার গুন্ডোগান। ম্যাচের ৭৬ মিনিটে স্টার্লিংয়ের পাস থেকে গোল করেন এই জার্মান। এর পাঁচ মিনিট পরে স্কোরশিটে নিজের নাম তোলেন স্টার্লিং নিজে। কেভিন ডি ব্রুইনার দারুণ এক পাসে ফ্রান্সের মাঠ থেকে ম্যানসিটির ৩-০ গোলের জয় নিশ্চিত করেন এই ইংলিশ স্ট্রাইকার।

একই গ্রুপের অপর ম্যাচে অলিম্পিয়াকোসের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পেয়েছে এফ সি পোর্তো। এবারের আসরে পোর্তোর এটি প্রথম জয়। ‘সি’ গ্রুপে টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানসিটি। আর সমান ৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে দুইয়ে পোর্তো এবং তিনে অলিম্পিয়াকোস। গ্রুপের তলানিতে থাকা মার্শেইর ঝুলিতে নেই কোনো পয়েন্ট।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়