RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

মেলবোর্নে বক্সিং ডে টেস্ট রেখে সূচি চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ২৮ অক্টোবর ২০২০  
মেলবোর্নে বক্সিং ডে টেস্ট রেখে সূচি চূড়ান্ত

১১২ দিনের লকডাউন থেকে এখন মুক্ত অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম রাজ্য ভিক্টোরিয়া। করোনাভাইরাস মহামারির আতঙ্ক কাটিয়ে ওঠায় এর রাজধানী মেলবোর্নেই হবে অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার এ বছরের ঐতিহ্যবাহী বক্সিং ডে টেস্ট। ক্রিকেট অস্ট্রেলিয়া বুধবার ঘোষণা দিয়ে বোর্ডার গাভাস্কার ট্রফির অন্য ভেন্যু হিসেবে অ্যাডিলেইড, সিডনি ও ব্রিসবেনকে চূড়ান্ত করেছে।

অ্যাডিলেইড ওভালে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ আয়োজন করবে অস্ট্রেলিয়া। ১৭ ডিসেম্বরের এই ম্যাচ দিয়ে দুই দলের মধ্যে হবে প্রথম গোলাপি বলের টেস্ট। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (২৬-৩০ ডিসেম্বর), সিডনি ক্রিকেট গ্রাউন্ড (৭-১১ জানুয়ারি) ও ব্রিসবেনের গ্যাবায় (১৫-১৯ জানুয়ারি) হবে পরের তিন টেস্ট। সিডনিতে নতুন বছরের টেস্ট এই মৌসুমে স্বাভাবিক সময়ের একটু পরেই হচ্ছে।

ভারতের এই সফর আনুষ্ঠানিকভাবে শুরু হবে সীমিত ওভারের সিরিজ দিয়ে। সিডনিতে হবে প্রথম দুটি ওয়ানডে- ২৭ ও ২৯ নভেম্বর। ২ ডিসেম্বর শেষ ওয়ানডে খেলতে দুই দল যাবে ক্যানবেরায়। দুই দিন পর একই ভেন্যুতে হবে তিন টি-টোয়েন্টির প্রথমটি। ৬ ও ৮ ডিসেম্বরের শেষ দুটি কুড়ি ওভারের ম্যাচ খেলতে আবার তারা ফিরবে সিডনিতে।

প্রথম দিবারাত্রির ম্যাচের আগে ১১ থেকে ১৩ ডিসেম্বর সিডনিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত ও অস্ট্রেলিয়া ‘এ’ দল। সংযুক্ত আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষে ১২ নভেম্বর সিডনিতে পৌঁছাবে ভারত। সেখানে তারা ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে। বিরাট কোহলির দলকে কোয়ারেন্টাইনের মধ্যে অনুশীলনের অনুমোদন দিয়েছে নিউ সাউথ ওয়েলস সরকার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়