RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

এভাবে খেললে নিঃসন্দেহে নকআউটে উঠবে রিয়াল: জিদান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ২৮ অক্টোবর ২০২০  
এভাবে খেললে নিঃসন্দেহে নকআউটে উঠবে রিয়াল: জিদান

চ্যাম্পিয়নস লিগে আরেকটি বিব্রতকর হারের মুখে পড়েছিল রিয়াল মাদ্রিদ। কাসেমিরোর ৯৩ মিনিটের গোলে শেষ পর্যন্ত অস্বস্তিকর পরিস্থিতির শিকার হয়নি তারা। শেষ দিকের দুই গোলে বরুশিয়া মনশেনগ্লাদবাখের মাঠে ২-২ এ ড্র করেছে মাদ্রিদ ক্লাব। গতবারের লা লিগা চ্যাম্পিয়নদের জন্য কঠিন মৌসুম অপেক্ষা করছে বলে মনে করছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তবে দলকে নিয়ে আত্মবিশ্বাসী স্প্যানিশ কোচ।

বরুশিয়া পার্কে গ্লাদবাখ ২-০ গোলে এগিয়ে গিয়েছিল মার্কাস থুরাম। বেনজেমা এক গোল শোধ দেওয়ার পর কাসেমিরোর লক্ষ্যভেদী শটে মঙ্গলবার ইউরোপিয়ান মঞ্চে টানা চতুর্থ হার এড়ায় রিয়াল। ড্র করলেও এই পারফরম্যান্সের পর তাদের রক্ষণভাগ নিয়ে প্রশ্ন উঠেছে। চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে শাখতার দোনেৎস্কের কাছে ৩-২ গোলে হেরেছিল তারা গত সপ্তাহে। দুই ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট অর্জন তাদের।

টানা দ্বিতীয় সপ্তাহে এমন পরিস্থিতি তৈরি হবে ভাবতে পারেননি জিদান। তবে খেলোয়াড়দের পাশে থাকছেন তিনি, ‘আমি ভাবতেও পারিনি এমন নাটক হতে পারে। আমার দল দেখিয়ে দিয়েছে কীভাবে জবাব দিতে হয়। আমার মনে হয় প্রথমার্ধে আমরা খুব ভালো ছিলাম। কিন্তু সবচেয়ে বড় যন্ত্রণা হলো আমরা একটি গুরুতর ভুল করেছি যখন প্রথম গোলটা খেলাম।’

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে গত চার ম্যাচে রিয়ালের কপালে একটি করে জয় ও ড্রর সঙ্গে দুটি হার জুটেছে। এই হতাশাজনক পরিস্থিতি থেকে বেরিয়ে এসে তাদের প্রস্তুত থাকতে হবে লা লিগায় উয়েস্কা ও ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ম্যাচের জন্য।

অবশ্য হতাশ নন জিদান। বরং গ্লাদবাখের বিপক্ষে দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে তা আত্মবিশ্বাসী করে তুলেছে তাকে। ২০০৬ সালের ডিসেম্বরের পর চ্যাম্পিয়নস লিগ অ্যাওয়ে ম্যাচে প্রথমবার দুই গোলে পিছিয়ে থেকে ড্র, আশাবাদী না হওয়ার কোনও কারণ দেখছেন না স্প্যানিশ কোচ, ‘এই অভিজ্ঞতা থেকে আমরা কী অর্জন করলাম, খেলোয়াড়রা দারুণ জবাব দিতে পেরেছে। এটা ছিল খুব গুরুত্বপূর্ণ। এই বছর প্রত্যেকের জন্য কঠিন হতে যাচ্ছে, কিন্তু আমার আজকের (মঙ্গলবার) রাতের দল নিয়ে আমি গর্বিত। এভাবে খেললে আমরা নিঃসন্দেহে গ্রুপ পর্ব পেরিয়ে পরের রাউন্ডে যাবো।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়