RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

ভারত সিরিজে অস্ট্রেলিয়া দলে নতুন মুখ গ্রিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ২৯ অক্টোবর ২০২০   আপডেট: ১১:০৫, ২৯ অক্টোবর ২০২০
ভারত সিরিজে অস্ট্রেলিয়া দলে নতুন মুখ গ্রিন

ক্যামেরন গ্রিন

ভারতের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলতে ১৮ জনের অস্ট্রেলিয়া দলে নতুন মুখ ব্যাটিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। বৃহস্পতিবারের ঘোষণা করা দলে ফিরেছেন মোয়াসেস হেনরিকস। চিকিৎসকদের পরামর্শে দলের বাইরে রাখা হয়েছে আইপিএলে চোট পাওয়া অলরাউন্ডার মিচেল মার্শকে।

নাথান লায়ন, জশ ফিলিপ্পে, রাইলি মেরেডিথ ও অ্যান্ড্রু টাই দলে জায়গা খুঁজে পাননি। জাতীয় নির্বাচক ট্রেভন হনস বলেছেন, ‘টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রাখতে ও একদিনের বিশ্বকাপের চ্যাম্পিয়নকে হারাতে যুক্তরাজ্যে পুরো দল অসাধারণ পারফর্ম করেছিল। আমাদের অন্যতম চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে একটি চমৎকার গ্রীষ্ম কাটাতে উন্মুখ আমরা।’

পার্থ স্কর্চার্সের হয়ে ১৩ টি-টোয়েন্টি ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার জার্সিতে ৯টি ওয়ানডে খেলেছেন গ্রিন। তবে ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান নজর কেড়েছেন তার প্রথম শ্রেণির পারফরম্যান্স দিয়ে। চলমান শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে সবশেষ ম্যাচে ১৯৭ রান করেছেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার গ্রিন। এই বছরের শুরুতে ১৫৮ রানের অপরাজিত ইনিংসও ছিল তার।

বল হাতেও দুর্দান্ত গ্রিন। ১৭টি প্রথম শ্রেণির ম্যাচে ২১ গড়ে নিয়েছেন ২৮ উইকেট। ১৭ বছর বয়সে অভিষেক ম্যাচে নিয়েছিলেন ৫ উইকেট। পিঠের চোট থেকে সেরে ওঠায় এই সপ্তাহে আবারও বোলিংয়ে দেখা যাবে তাকে।

এদিকে ২০১৭ সালের পর আবার অস্ট্রেলিয়ার জার্সি পরার সুযোগ পাচ্ছেন নিউ সাউথ ওয়েলস অলরাউন্ডার হেনরিকস। মার্শের অনুপস্থিতিতে জাতীয় দলে জায়গা হলো গত মৌসুমে বিগ ব্যাশ লিগ জয়ী সিডনি সিক্সার্সের অধিনায়কের।

মার্শ ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেও টেস্টের দরজা তার জন্য খোলা। আইপিএলে পাওয়া গোড়ালির চোট থেকে এখন তিনি কতটা সুস্থ, তার প্রমাণ মিলবে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া ‘এ’ দলের প্রস্তুতি ম্যাচে।

আগামী ২৭ নভেম্বর সিডনিতে শুরু হবে তিন ওয়ানডের সিরিজ। সমান সংখ্যক টি-টোয়েন্টির সিরিজ শুরু হবে ৪ ডিসেম্বর থেকে।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিন্স (সহঅধিনায়ক), ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মার্নাস লাবুশাগনে, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়