Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে চোট জর্জর ব্রাজিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ০৯:৫৯, ৩১ অক্টোবর ২০২০
বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে চোট জর্জর ব্রাজিল

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের সামনের দুই ম্যাচের আগে চোটে জর্জর ব্রাজিল ফুটবল দল। ফিলিপ কৌতিনহোর পর চোটে এবার দল থেকে ছিটকে গেলেন মিডফিল্ডার ফাবিনিয়ো।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। তারা জানিয়েছে, হ্যামস্ট্রিং চোটের কারণে ছিটকে গেছেন এই মিডফিল্ডার। লিভারপুলের এই তারকার বদলী হিসেবে দলে ডাকা হয়েছে এভারটনের আলানকে। এভারটনের এই ফুটবলার জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলেছেন। এদিকে বিশ্বকাপ বাছাইপর্বে সেলেসাওদের সামনের দুই ম্যাচের স্কোয়াড থেকে চোটে বাদ পড়েছেন কৌতিনহো। তার জায়গায় দলে এসেছেন লুকাস পাকুইতা।

ফাবিনিয়ো চোটাক্রান্ত হয়েছেন চ্যাম্পিয়নস লিগের ম্যাচে। গত মঙ্গলবার মিতউইলানের বিপক্ষে ম্যাচে সেন্টার ব্যাক হিসেবে মাঠে নামা ফাবিনিয়ো খেলার মাঝে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। যদিও অলরেডরা সেই ম্যাচে ২-০ গোলের জয় দেখে। চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে নেমে চোটে মাঠ ছেড়েছেন নেইমারও। যদিও তার ইনজুরির বিষয়ে এখনো কিছু জানায়নি প্যারিস সেইন্ট জার্মেই।

এই তিন তারকা ফুটবলার ছাড়াও সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রাজিলিয়ান ফুটবলার অ্যালেক্স তেলেস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন এই সেন্টার-ব্যাক। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য অবশ্য তেলেসকে এখনো বিবেচনায় রাখছেন ব্রাজিলিয়ান কোচ তিতে।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম দুই ম্যাচ শেষে শীর্ষে থাকা ব্রাজিল পরের দুটি ম্যাচ খেলবে ১৪ ও ১৮ নভেম্বর, যথাক্রমে ভেনেজুয়েলা এবং উরুগুয়ের বিপক্ষে।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়