RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

ফন ডাইককে ট্যাকল নিয়ে পিকফোর্ডের সমালোচনা আলিসনের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:৩১, ৩০ অক্টোবর ২০২০
ফন ডাইককে ট্যাকল নিয়ে পিকফোর্ডের সমালোচনা আলিসনের

লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক মার্সিসাইড ডার্বিতে এভারটনের গোলরক্ষক জর্দান পিকফোর্ডের খুব বাজে এক ট্যাকলের শিকার হয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। ইতিমধ্যে ফন ডাইককে করা পিকফোর্ডের এই ট্যাকলের সমালোচনা করেছেন অলরেডদের কোচ এবং খেলোয়াড়। এবার এই বিষয়ে কথা বললেন, লিভারপুল গোলরক্ষক আলিসন বেকারও। তিনিও সমালোচনা করেছেন ইংলিশ গোলরক্ষক পিকফোর্ডের।

ব্রাজিলের এই গোলরক্ষকের চোখে পিকফোর্ড অপ্রয়োজনীয় এক ট্যাকল করে চোটে ফেলেছেন ফন ডাইককে। একজন গোলরক্ষক হিসেবে ফন ডাইককে করা পিকফোর্ডের এই ট্যাকলের কোনো প্রয়োজনীয়তা খুঁজে পাননি এই ব্রাজিলিয়ান।

স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে আলিসন বলেন, ‘প্রত্যেক গোলরক্ষকের খেলার একটা ধরন রয়েছে এবং প্রতিপক্ষকে আটকানোর একটা নির্দিষ্ট কৌশল আছে। কিন্তু আমার মতে, সেই মুহূর্তে পিকফোর্ডের এটা সম্পূর্ণ অপ্রয়োজনীয় একটা মুভমেন্ট ছিল।’

এই ব্রাজিলিয়ান আরও যোগ করেন, ‘গোলরক্ষক হিসেবে আমি যখন কোনো কিছুর মুখোমুখি হতে যাবো, তখন আমার সেটি নিয়ে ভাবা উচিত। আমি জানি, আমি যখন আক্রমণাত্মক থাকবো না, তখন খুব স্বাভাবিকভাবে প্রতিপক্ষ গোল করবেই। প্রতিপক্ষকে ঠেকাতে সবারই কিছু কৌশল থাকে। তবে ভ্যান ডাইককে যেভাবে সে (পিকফোর্ড) আটকালো, সবাই দেখেছে বিষয়টি। এটা আমার চোখে সম্পূর্ণ অপ্রয়োজনীয়।’

পিকফোর্ডের এমন ট্যাকলে ফন ডাইকের হাঁটুর লিগামেন্ট খুব বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়। এর জন্য ছুরি-কাঁচির নিচেও যেতে হবে এই ডাচ তারকাকে। এমনকি কয়েক মাস মাঠের বাইরে থাকতে হবে ফন ডাইককে।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়