RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

বুমরাহ-বোল্টের পর ইশান ঝড়ে মুম্বাইয়ের সহজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ৩১ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:৩২, ৩১ অক্টোবর ২০২০
বুমরাহ-বোল্টের পর ইশান ঝড়ে মুম্বাইয়ের সহজ জয়

চলতি আইপিএলের গ্রুপ পর্বে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেই চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। নিজেদের ১৩তম ম্যাচে নবম জয় তুলে ১৮ পয়েন্ট অর্জন করে শীর্ষ স্থান ধরে রেখেছে দলটি।

আইপিএলের ৫১তম ম্যাচে জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্টের গতির ঝড়ের পর ইশান কিষানের বিধ্বংসী ব্যাটিংয়ে দিল্লি ক্যাপিটালসকে ৯ উইকেটে হারিয়েছে প্রতিযোগিতাটির সবচেয়ে সফল দল। এদিকে ৭ জয়ে দ্বিতীয় স্থানে থাকা দিল্লি টানা চার হারে রান রেটের গ্যাঁড়াকলে তালিকার তিনে নেমে গেছে।

দুবাইয়ে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১০ রান তুলতে সক্ষম হয় দিল্লি। জবাবে ১৪ ওভার ২ বলেই ইশান কিষাণের ঝড়ো ৭২ রানে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই। রোহিত শর্মার চোটে ওপেনিংয়ে সুযোগ পাওয়া ইশান ৪৭ বলে ৮ চার ও ৩ ছয়ে সাজান নিজের ইনিংস। ওপেনিংয়ে নামা কুইন্টন ডি ককের সঙ্গেও গড়েন ৬৮ রানের জুটি। তবে প্রোটিয়া ওপেনার ২৬ রান করে অ্যানরিখ নরতিয়ের বলে আউট হয়ে ফেরেন। তিনে নেমে ১২ রানে অপরাজিত থাকা সূর্য্যকুমার যাদবকে নিয়ে বাকি পথ পাড়ি দেন ইশান।

এর আগে ব্যাটিংয়ে নেমে মুম্বাইয়ের পেসারদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দিল্লি শিবির। শুরুতে বোল্টের আঘাতে ১৫ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় শ্রেয়াস আইয়ারের দল। এরপর অধিনায়ক শ্রেয়াস, রিষভ পান্তকে সঙ্গী করে বিপর্যয় কাটানোর চেষ্টা করে। তবে ২৫ রানে অধিনায়ক ফিরলে ভাঙে সেই জুটি। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে দিল্লি।

২১ রান করে রিষভ ফিরলে এরপর দুই অঙ্ক স্পর্শ করে তিন ব্যাটসম্যান। যার মধ্যে সর্বোচ্চ ১২ রান করে করেন অশ্বিন এবং রাবাদা। ১১ রান করেন হেটমায়ার। বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১১০ রানে থামতে হয় দিল্লিকে। মুম্বাইয়ের হয়ে বোল্ট ২১ রানে এবং বুমরাহ ১৭ রানে ৩টি করে উইকেট শিকার করেন।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়