ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গেইলদের বিদায় করলো চেন্নাই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ১ নভেম্বর ২০২০  
গেইলদের বিদায় করলো চেন্নাই

শুরু থেকে ব্যর্থতার কারণে আগেই ভাগ্য নির্ধারণ হয়েছিল আইপিএলে সবচেয়ে বেশি ফাইনাল খেলা চেন্নাই সুপার কিংসের। জানাই ছিল, রোববার শেষ ম্যাচ জিতলেও প্লে অফ খেলা হবে না তাদের। কিন্তু শেষটা জয়ের রঙয়ে কে না রাঙাতে চায়! ভুলে যাওয়ার মতো একটি আসর পার করলেও তাদের সমাপ্তি হয়েছে তৃপ্ত হওয়ার মতো। তাদের কাছে ৯ উইকেটে হেরে বিদায় নিতে হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকেও। 

চেন্নাইয়ের বোলারদের সামনে বিস্ফোরিত হয়নি ক্রিস গেইলের ব্যাট। তাই প্রতিপক্ষকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পারেনি পাঞ্জাব। অতঃপর টানা ষষ্ঠবার প্লে অফ না খেলে বিদায় নিলো তারা। আর প্রথমবার প্লে অফের আগে ছিটকে যাওয়া চেন্নাই এই আসর শেষ করলো টানা তৃতীয় জয়ে। ১৪ ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সমান ১২।

এই আসরের প্রথম সাত ম্যাচে মাত্র একটি জয় পাওয়া পাঞ্জাব ঘুরে দাঁড়ায় গেইল দলে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে। টানা পাঁচ ম্যাচ জিতে ২০১৪ সালের পর প্রথমবার প্লে অফ খেলার স্বপ্ন দেখছিল তারা। কিন্তু তা দুঃস্বপ্নে পরিণত হলো শেষ দুটি ম্যাচ হেরে। আগের ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে হেরেছিল পাঞ্জাব।

আবুধাবিতে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই ও পাঞ্জাব। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৩ রানে থামে পাঞ্জাব। রাজস্থানের বিপক্ষে ৯৯ রান করা গেইলকে এই ম্যাচে ছিলেন বোতলবন্দি। এই আসরের সবচেয়ে কম ১২ রান করেন তিনি। তার পারফরম্যান্স প্রতিফলিত হয়েছে পুরো দলে। যদিও ছয় নম্বরে ব্যাট করতে নামা দীপক হুদা মান বাঁচান। ২৬ বলে ২ চার ও ৩ ছয়ে ফিফটি করা এই ব্যাটসম্যান ইনিংস সেরা ৬২ রানে অপরাজিত ছিলেন।

চেন্নাইয়ের পক্ষে লুঙ্গি এনগিদি সর্বোচ্চ তিন উইকেট নেন।

লক্ষ্যে নেমে চেন্নাই দুর্দান্ত শুরু করে। দলের স্কোর ৮২ রানে রেখে বিদায় নেন ফাফ দু প্লেসিস। ৩৪ বলে ৪৮ রানে মাঠ ছাড়েন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। এরপর ঋতুরাজ গায়কোয়াড় ও আম্বাতি রাইডুর ৭২ রানের অবিচ্ছিন্ন জুটিতে চেন্নাই সহজ জয় পায়। ১৮.৫ ওভারে ১ উইকেটে ১৫৪ রান করে তারা। গায়কোয়াড় ৪৯ বলে ৬২ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হন। রাইডু খেলছিলেন ৩০ রানে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়