ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইপিএলকে বিদায় বললেন ওয়াটসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ২ নভেম্বর ২০২০  
আইপিএলকে বিদায় বললেন ওয়াটসন

আইপিএল ক্যারিয়ারের ইতি টেনেছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন। রোববার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে চেন্নাই সুপার কিংস শেষ ম্যাচ খেলার পর তিনি সতীর্থদের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। ভারতীয় ক্রীড়া সংবাদমাধ্যম ক্রিকবাজকে এই তথ্য নিশ্চিত করেছে চেন্নাই ম্যানেজমেন্ট।

এই সিদ্ধান্ত নিয়ে ঝলমলে এক আইপিএল ক্যারিয়ারের পর্দা নামালেন ওয়াটসন। দুবার শিরোপা জিতেছেন তিনি- ২০০৮ সালে রাজস্থান রয়্যালসের হয়ে আর চেন্নাইয়ের জার্সিতে ২০১৮ সালে। ২০০৮ ও ২০১৩ সালে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও হন তিনি। এছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিও গায়ে দিয়েছিলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

তিন দলের হয়ে আইপিএলে ১৪৫ ম্যাচ খেলেছেন ওয়াটসন। ১৩৭.৯১ স্ট্রাইক রেটে করেছেন ৩ হাজার ৮৭৪ রান। চারটি সেঞ্চুরির পাশাপাশি বল হাতে একটি হ্যাটট্রিকসহ ৯২ উইকেট নিয়েছেন এই টুর্নামেন্টে। রাজস্থান ও বেঙ্গালুরুর অধিনায়কও ছিলেন।

উদ্বোধনী আসরে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে সেমিফাইনালে ২৯ বলে ৫২ রান করার পর ১০ রান খরচায় বল হাতে নেন ৩ উইকেট। রাজস্থানকে ওই মৌসুমের চ্যাম্পিয়ন করতে ৪৭২ রান করেছিলেন এবং উইকেট ছিল ১৭টি।

বেঙ্গালুরুর সঙ্গে দুই মৌসুম কাটানোর পর ২০১৮ সালে চার কোটি রুপিতে চেন্নাইয়ে ফিরে যান ওয়াটসন। ফাইনালে হায়দরাবাদের বিপক্ষে স্মরণীয় এক সেঞ্চুরি তো করেনই, ওই আসরে তার ব্যাটে আসে ৫৫৫ রান। গত বছরের ফাইনালেও মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫৯ বলে ৮০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। কিন্তু শেষ ওভারে হন রান আউট, চেন্নাই হেরে যায় এক রানে।

ওয়াটসনের শেষ মৌসুমটা ভালো যায়নি, ১১ ম্যাচে করেছেন ২৯৯ রান। তার মতো হতাশাজনক সময় গেছে চেন্নাইয়ের। এই প্রথমবার দলটি পায়নি প্লে-অফের টিকিট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়