Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

অপ্রত্যাশিত চাপ নিয়ে মুখোমুখি রিয়াল-ইন্টার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ৩ নভেম্বর ২০২০   আপডেট: ০৪:২৫, ৪ নভেম্বর ২০২০
অপ্রত্যাশিত চাপ নিয়ে মুখোমুখি রিয়াল-ইন্টার

ফেভারিট হিসেব চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের খেলা শুরু করেছিল রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলান। দুই ম্যাচ খেলে ফেলেছে তারা। কিন্তু ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলে তাদের অবস্থান বিস্ময়কর, জয় নেই একটিও। তারা সবার শেষ দুটি দল, যেখানে তাদের উপরে ফেরেন্সভারোস ও বরুশিয়া মনশেনগ্লাদবাখ। ইন্টার দুটি ড্র করে তৃতীয়, আর হার দিয়ে শুরু করা রিয়াল দ্বিতীয় ম্যাচে একমাত্র পয়েন্ট নিয়ে সবার শেষে। জয়ের জন্য অপ্রত্যাশিত চাপ নিয়ে মঙ্গলবার দিবাগত রাত ২টায় আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে মুখোমুখি হবে রিয়াল ও ইন্টার।

শাখতার দোনেৎস্কের কাছে ৩-২ গোলে লজ্জার হারে শুরু করেছিল রিয়াল। আর ইন্টার শেষ মুহূর্তের গোলে মনশেনগ্লাদবাখের বিপক্ষে ২-২ গোলে ড্র করে এক পয়েন্ট উদ্ধার করে। দ্বিতীয় ম্যাচেও দুই দল জয় উৎসব করতে পারেনি। মনশেনগ্লাদবাখের মাঠে দুই গোলে পিছিয়ে থেকে শেষ দিকে গোল করে ২-২ এ এই টুর্নামেন্টে প্রথম পয়েন্ট পায় রিয়াল। আর প্রথম ম্যাচে চমক দেখানো শাখতার গোলশূন্য স্কোরে রুখে দেয় ইন্টারকে। পুঁচকে দলগুলোর সঙ্গে পেরে না ওঠা দুই জায়ান্ট মুখোমুখি হচ্ছে প্রথম জয়ের খোঁজে। এই মাসের শেষ দিকে ইন্টারের মাঠে নামবে রিয়াল। ‘ডাবল হেডারের’ আগে তাই এই ম্যাচকে স্বাভাবিকভাবে গুরুত্ব দিচ্ছে দুই দল। রিয়াল কোচ জিনেদিন জিদান একে ফাইনাল ম্যাচের মর্যাদা দিচ্ছেন।

গত দুটি আসরে শেষ ষোলোতে বিদায় নিলেও এই লড়াইয়ে নিশ্চিতভাবে ফেভারিট সর্বোচ্চ ১৩টি শিরোপা জেতা রিয়াল। শনিবার উয়েস্কার বিপক্ষে ৪-১ গোলে লা লিগা জিতে ইতালিয়ান জায়ান্টকে স্বাগত জানাচ্ছে মাদ্রিদ ক্লাব। আর পার্মার সঙ্গে সিরি ‘আ’য় ২-২ গোলের ড্র করেছে ইন্টার। তাছাড়া চ্যাম্পিয়নস লিগে সবশেষ ১২টি ম্যাচ খেলে জিতেছে মাত্র দুটি। গত দুইবারই বিদায় নিয়েছে তারা গ্রুপ পর্বে। 

তবে এই গ্রুপে যে চমক দেখা যাচ্ছে, তাতে ১৯৯৮-৯৯ মৌসুমের পর ইন্টার-রিয়ালের প্রথম দেখায় যে কোনও কিছু হতে পারে। ওইবার গ্রুপে ঘরের মাঠে ইন্টার ৩-১ গোলে জেতার পর বার্নাব্যুতে ২-০ গোলে হেরেছিল। রিয়াল-ইন্টারের মহারণের দিনে রাত ১১টা ৫৫ মিনিটে শাখতার স্বাগত জানাবে মনশেনগ্লাদবাখকে।

‘এ’ গ্রুপে শতভাগ সফল দল ও চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ তাদের তৃতীয় ম্যাচ খেলবে রেড সলসবুর্গের মাঠে। দুই ম্যাচে ৬ পয়েন্ট বায়ার্নের, টানা দ্বিতীয় জয়ে শেষ ষোলোতে এক পা দিয়ে রাখার লক্ষ্য তাদের। আর দুই ম্যাচে একটি জিতে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদ খেলবে লোকোমোতিভ মস্কোর মাঠে।

এবারের আসরে দারুণ ফর্মে আছে ম্যানচেস্টার সিটি। পোর্তোকে ৩-১ ও মার্শেইকে ৩-০ গোলে হারানো প্রিমিয়ার লিগ জায়ান্টরা রাতে ইতিহাদ স্টেডিয়ামে স্বাগত জানাবে অলিম্পিয়াকোসকে। ‘সি’ গ্রুপের শীর্ষ দল ম্যানসিটির (৬) চেয়ে ৩ পয়েন্টে পিছিয়ে থাকা পোর্তোর মাঠে খেলবে সবার শেষে থাকা মার্শেই।

আয়াক্স ও মিডজিল্যান্ডকে হারিয়ে দুই ম্যাচে সব পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে ২০১৯ সালের চ্যাম্পিয়ন লিভারপুল। ইতালিয়ান ক্লাব আতালান্তার অতিথি হচ্ছে তারা। শীর্ষস্থান সুসংহত করাই হবে অল রেডদের লক্ষ্য। কারণ তাদের চেয়ে মাত্র দুই পয়েন্ট পেছনে আতালান্তা (৪)। গ্রুপের আরেক ম্যাচে মিডজিল্যান্ডের মাঠে নামবে করোনায় জর্জরিত আয়াক্স। দলটির ১১ ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন।

চ্যাম্পিয়নস লিগের তৃতীয় রাউন্ডের সূচি (৩ নভেম্বর, মঙ্গলবার):

লোকোমোতিভ মস্কো-আতলোতিকো মাদ্রিদ, রাত ১১টা ৫৫ মি.

শাখতার দোনেৎস্ক-বরুশিয়া মনশেনগ্লাদবাখ, রাত ১১টা ৫৫ মি.

রিয়াল মাদ্রিদ-ইন্টার মিলান, রাত ২টা

আতালান্তা-লিভারপুল, রাত ২টা

এফসি মিডজিল্যান্ড-আয়াক্স, রাত ২টা

রেড সলসবুর্গ-বায়ার্ন মিউনিখ, রাত ২টা

এফসি পোর্তো-মার্শেই, রাত ২টা

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়