RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

মিডফিল্ডার কোন্দোগবিয়ার সঙ্গে আতলেতিকোর চুক্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ৩ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৩৪, ৩ নভেম্বর ২০২০
মিডফিল্ডার কোন্দোগবিয়ার সঙ্গে আতলেতিকোর চুক্তি

জিওফ্রে কোন্দোগবিয়া

স্প্যানিশ প্রতিপক্ষ ভ্যালেন্সিয়ার সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক মিডফিল্ডার জিওফ্রে কোন্দোগবিয়ার সঙ্গে চুক্তি করেছে আতলেতিকো মাদ্রিদ। চার বছরের জন্য মাদ্রিদ ক্লাবের হয়ে গেলেন জন্মসূত্রে ফরাসি এই মিডফিল্ডার। স্পেনে স্বাস্থ্য পরীক্ষা শেষে তার সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে আতলেতিকো।

দলবদলের শেষ দিন আর্সেনালে চলে যান ঘানার মিডফিল্ডার থোমাস পার্টে। লা লিগার নিয়ম অনুযায়ী, তার স্থলাভিষিক্ত খুঁজতে অতিরিক্ত ৩০ দিন সময় দেওয়া হয় আতলেতিকোকে। ২০২৪ সাল পর্যন্ত করা এই চুক্তিতে কোন্দোগবিয়ার দাম প্রকাশ করা হয়নি।

২৭ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে নিয়ে আতলেতিকো বিবৃতি দিয়েছে, ‘বক্স টু বক্স মিডফিল্ডার সে, মাঝমাঠে তার শক্তিশালী উপস্থিতি। রক্ষণে ও আক্রমণে সমান অবদান রাখতে পারে।’ ফরাসি এই মিডফিল্ডার এর আগে স্প্যানিশ ক্লাব সেভিয়াতে খেলেছেন। পরে ফ্রান্সের শীর্ষ ফুটবল ক্লাব মোনাকোতেও দুই বছর কাটান।

এরপর সিরি ‘আ’তে ইন্টার মিলানের মাঝমাঠ সামাল দিয়ে ২০১৭ সালে ভ্যালেন্সিয়াতে যোগ দেন কোন্দোগবিয়া। ২০১৯ সালে দলটিকে কোপা দেল রে জেতাতে সহায়তা করেন। 

এছাড়া দুটি জাতীয় দলে খেলার অভিজ্ঞতা হয়েছে কোন্দোগবিয়ার। জন্মসূত্রে ফরাসি হওয়ায় ফ্রান্সের জার্সিতে পাঁচটি প্রীতি ম্যাচ খেলেছেন। ফিফার নিয়ম অনুযায়ী ম্যাচগুলো আনুষ্ঠানিক না হওয়ায় জাতীয় দল পাল্টে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে যোগ দেন এবং তাদের হয়ে ২০১৯ সালের আফ্রিকান নেশন্স কাপের বাছাই খেলেন তিন ম্যাচ। যদিও মূল পর্বে যেতে ব্যর্থ হয় তার দল।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়