ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইপিএলে যে কীর্তি শুধু ওয়ার্নারের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ৪ নভেম্বর ২০২০  
আইপিএলে যে কীর্তি শুধু ওয়ার্নারের

আইপিএলের গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দলের এই সাফল্যে সবচেয়ে বড় অবদান রেখেছেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ভারতের এই ফ্রাঞ্চাইজি ক্রিকেটে তার অসামান্য ধারাবাহিকতার প্রমাণও দিয়েছেন।

প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা ছয়টি আইপিএলে পাঁচ শতাধিক রান করেছেন ওয়ার্নার। মঙ্গলবার সন্ধ্যায় অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মুম্বাইয়ের বিপক্ষে অপরাজিত ৮৫ রান করেন। তাতে এই মৌসুমে এখন পর্যন্ত তার রান দাঁড়ালো ৫২৯ এ। অরেঞ্জ ক্যাপের দৌড়ে তার অবস্থান দ্বিতীয়, তার উপরে বাদ পড়া কিংস ইলেভেন পাঞ্জাবের লোকেশ রাহুল (৬৭০)।

২০১৯ সালের আইপিএলে অস্ট্রেলিয়ান ওপেনারের রান ছিল ১২ ম্যাচে ৬৯১, গড় ৬৯ রানের বেশি। কেপটাউনে বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ থাকায় আগের বছরের আইপিএলে ছিলেন না ওয়ার্নার। ২০১৭ সালে করেছিলেন ৬৪১ রান। 

২০১৬ সালে হায়দরাবাদকে প্রথম শিরোপা এনে দিতে তার ব্যাটে আসে ৮৪৮ রান। ৫৬২ রান করেন ২০১৫ সালে এবং ২০১৪ সালে করেছিলেন ৫২৮ রান। সব মিলিয়ে ১৪০ ম্যাচ খেলে চারটি শতকে ওয়ার্নারের আইপিএল রান ৫ হাজার ২৩৫।

শুক্রবার এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে হায়দরাবাদ। তাদের চোখ দ্বিতীয় শিরোপায়। এই মিশনে দলের ব্যাটিংয়ে সবচেয়ে বড় ভরসা ওয়ার্নার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়