Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

ম্যানইউকে চমকে দিলো বাসাকসেহির, হারলো পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ৫ নভেম্বর ২০২০   আপডেট: ০৮:৫৫, ৫ নভেম্বর ২০২০
ম্যানইউকে চমকে দিলো বাসাকসেহির, হারলো পিএসজি

বাসাকসেহিরের কাছে হারলো ম্যানইউ

চ্যাম্পিয়নস লিগ গ্রুপের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত জয় পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডকে চমকে দিলো ইস্তানবুল বাসাকসেহির। বুধবার নিজেদের মাঠে প্রিমিয়ার লিগ জায়ান্টদের ২-১ গোলে হারালো তুর্কিরা। ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতায় এটি তাদের প্রথম জয়।

ইউনাইটেড খেলার ১২ মিনিটে পিছিয়ে পড়ে। এদিন ভিসকার লম্বা পাস খুঁজে পায় দেম্বা বাকে। সেনেগালিজ স্ট্রাইকার সামনে এগিয়ে দারুণ ফিনিশিংয়ে গোলকিপার ডিন হেন্ডারসনকে পরাস্ত করেন। বাসাকসেহির ব্যবধান দ্বিগুণ করে বিরতির পাঁচ মিনিট আগে। হুয়ান মাতার কাছ থেকে ডেনিজ টুরুক বল কেড়ে নিয়ে পাস দেন বাকে। ভিস্কাকে দিয়ে গোল করান তিনি।

দুই মিনিট পর অ্যান্থনি মার্সিয়ালের হেডে ইউনাইটেড ম্যাচে ফেরার আশা জাগায়। দ্বিতীয়ার্ধে বল দখলেও ছিল তারা এগিয়ে। কিন্তু তুরস্কের গোছানো রক্ষণভাগ ভাঙতে পারেনি তারা।

তাতে প্রথমবার চ্যাম্পিয়নস লিগে গোলের পর প্রথম পয়েন্ট অর্জন করে রাতটি স্মরণীয় করে রাখে বাসাকসেহির।

প্রথম দুই ম্যাচে গত আসরের রানার্স আপ প্যারিস সেন্ত জার্মেই ও আরবি লাইপজিগকে হারানো ইউনাইটেড তিনটি খেলায় ছয় পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষেই আছে। পিএসজিকে হতাশায় ডুবিয়ে দ্বিতীয় স্থানে উঠে গেছে লাইপজিগ। ম্যানইউর সমান পয়েন্ট পেয়েও গোলব্যবধান তারা পিছিয়ে। তিন ম্যাচে দ্বিতীয় হারে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে পিএসজি, আর সবার শেষে বেসিকসাহের।

লাইপজিগের মাঠে নেইমার-এমবাপ্পের অভাব ভালোভাবে টের পেয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। ৬ মিনিটে আনহেল দি মারিয়ার গোলে শুরুটা ভালো হয়েছিল তাদের। তারপর শুধু হতাশা। পরে আর্জেন্টাইন তারকা একটি পেনাল্টি নষ্ট করেন। দুই অর্ধে ক্রিস্টোফার এনকুনকু ও এমিল ফোর্সবার্গের গোলে গতবারের সেমিফাইনাল হারের শোধ নেয় লাইপজিগ। 

৬৯ মিনিটে ইদ্রিসা গুয়েই ও যোগ করা সময়ে প্রেসনেল কিম্পেম্বে দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ৯ জন নিয়ে খেলা শেষ করে ফরাসি চ্যাম্পিয়নরা। নেইমার ও এমবাপ্পে ছাড়াও স্ট্রাইকার মাউরো ইকার্দি, মিডফিল্ডার জুলিয়ান ড্রাক্সলার ও মার্কো ভেরাত্তি ছিলেন মাঠের বাইরে। দুর্বল দল নিয়ে যে পরিণতি হওয়ার কথা, তা-ই হলো।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়