Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

ইংলিশদের বিপক্ষে দল ঘোষণা প্রোটিয়াদের, শেষের পথে স্টেইন!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ৬ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৫৪, ৬ নভেম্বর ২০২০
ইংলিশদের বিপক্ষে দল ঘোষণা প্রোটিয়াদের, শেষের পথে স্টেইন!

নির্দ্বিধায় ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা এবং কিংবদন্তি পেসারদের তালিকায় ডেইল স্টেইন প্রিয় মুখ। ক্যারিয়ারের সোনালী সময় পার করেছেন বহুদিন। পড়ন্ত বেলায় এসেও না থেমে আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষিণ আফ্রিকাকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখছেন। কিন্তু ৩৭ বছর বয়সী এই পেসারকে ছাড়াই ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। আগের সিরিজে দলে থাকলেও বাদ পড়া এই পেসারের বিদায়বেলা কী তবে মাঠের বাইরে থেকেই শেষ করতে হবে?

দীর্ঘ আট মাস পর ঘরের মাটিতে ক্রিকেট ফিরছে দক্ষিণ আফ্রিকায়। নিজেদের মাটিতে টানা সিরিজ আয়োজন করা ইংল্যান্ড এবার যাচ্ছে আফ্রিকা সফরে। এই সফরে তিন ম্যাচ করে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। আর সিরিজ দুটির জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছে প্রোটিয়া বোর্ড।

যেখানে ফিরেছেন আগের সিরিজে ইনজুরির জন্য না খেলা কাগিসো রাবাদা। এছাড়াও গত বছরের মার্চের পর থেকে দলে সুযোগ না পাওয়া জুনিয়র ডালাও ফিরেছেন স্কোয়াডে। নতুন মুখের মধ্যে অনভিষিক্ত পেসার গ্লেনটন স্টুয়ারমানকে ডেকেছে ক্রিকেট বোর্ড। কিন্তু বাদ পড়েছেন মার্চে রঙিণ পোষাকে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলা স্টেইন।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া এই ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ক্যারিয়ারের ইতি টানতে চাইছেন। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে লক্ষ্য করে এগিয়ে যাওয়া প্রোটিয়াদের করোনা পরবর্তী প্রথম সিরিজেই নেই এই কিংবদন্তিতুল্য পেসার। অবশ্য পড়তি ফর্ম থাকায় স্টেইনের সুযোগ না পাওয়াটাই স্বাভাবিক ছিল। এবারের আইপিএলেও মাত্র তিন ম্যাচে সুযোগ পেয়েছেন, যেখানে বলার মতো কোনো পারফরম্যান্সই নেই এই পেসারের।

এদিকে এই সিরিজ নিয়ে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ বলেন, ‘আমাদের জন্য ক্রিকেটের এই মৌসুমটা খুব গুরুত্বপূর্ণ। সামনের বছর ভারতের মাটিতে হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি এখন থেকে শুরু করতে হবে।

আমি আশা করছি দীর্ঘ সময় পর দেশের দর্শকরা উত্তেজনাকর খেলার মুহূর্ত আবার উপভোগ করতে পারবে। বিশেষ করে টি-টোয়েন্টিতে আক্রমণাত্মক খেলা দেখতে পারবে।

ইংল্যান্ড সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা স্কোয়াড

কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, ফাফ ডু প্লেসি, বর্ন ফরটুইন, বিউরেন হেনড্রিকস, রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশভ মহারাজ, ডেভিড মিলার, জানেমান মালান, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরতিয়ে, আন্দিলে ফেহলুকওয়াইও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেইজ শামসি, লুথো সিপামলা, জন স্মুটস, গ্লেনটন স্টুয়ারমান, পিটে ভ্যান বিজন, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেন।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়