ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অধিনায়ক বাবরের ব্যাটে সহজ জয় পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ৭ নভেম্বর ২০২০  
অধিনায়ক বাবরের ব্যাটে সহজ জয় পাকিস্তানের

অধিনায়ক বাবর আজমের ব্যাটে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান। সফরকারী জিম্বাবুয়ের দেওয়া ১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তান অধিনায়ক বাবরের ৮২ রানের দুর্দান্ত ইনিংসে ৬ উইকেটের জয় পেয়েছে স্বাগতিকরা। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

রাওয়ালপিন্ডিতে দুই দলের মধ্যকার ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। তরুণ তুর্কি ওয়েসলি মাধেভেরের দুর্দান্ত অপরাজিত ৭০ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৫৬ রানের সংগ্রহ পায় সফরকারীরা। ব্যাটিংয়ে নেমে শুরুতে অধিনায়ক চিবাবাকে হারায় তারা। এরপর দলীয় ৩৪ রানে ব্যক্তিগত ২০ রান করে ফেরেন টেলর।

তৃতীয় উইকেট শন উইলিয়ামসের সঙ্গে ৩৬ রানের জুটি গড়েন মাধেভেরে। তবে দলীয় ৭০ রানে ব্যক্তিগত ২৫ করে ফেরেন উইলিয়ামস। এরপর এক প্রান্তে নিয়মিত উইকেট পড়লেও দারুণ ব্যাটিংশৈলীতে দলকে এগিয়ে নিতে থাকেন মাধেভেরে। ইনিংসের শেষ দিকে ৪৮ বলে ৭০ রান করা মাধেভেরেকে দারুণ সঙ্গ দেন অবসরের ঘোষণা দেওয়া চিগুম্বুরা। ১৩ বলে ২১ রান করেন তিনি। পাকিস্তানের পক্ষে ওয়াহাব রিয়াজ এবং হারিস রউফ ২টি করে উইকেট নেন। এছাড়াও এই ম্যাচ দিয়ে অভিষেক ঘটে পাকিস্তানের লেগস্পিন কিংবদন্তি আবদুল কাদিরের সন্তান উসমান কাদিরের। এই লেগস্পিনার নেন ১ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে এক প্রান্তে দুর্দান্ত খেলতে থাকেন বাবর। অপর প্রান্তে ফাখার ১৯ এবং হায়দার আলী ৭ রান করে দ্রুতই ফেরেন। তৃতীয় উইকেটে অভিজ্ঞ হাফিজের সঙ্গে ৮০ রানের জুটি গড়ে দলের জয়ের পথ সুগম করেন বাবর। ৫৫ বলে শেষপর্যন্ত ৮২ রান করে ফেরেন বাবর। হাফিজ করেন ৩৬ রান। জিম্বাবুয়ের পক্ষে ২ উইকেট নেন ব্লেসিং মুজারাবানি।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৫৬/৬ (মাধেভেরে ৭০*, উইলিয়ামস ২৫, চিগুম্বুরা ২১, টেলর ২০; হারিস ২/২৫, ওয়াহাব ২/৩৭)।

পাকিস্তান: ১৮.৫ ওভারে ১৫৭/৪ (বাবর ৮২, হাফিজ ৩৬, ফাখার ১৯; মুজারাবানি ২/২৬)।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়