ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেসির পেনাল্টিহীন গোল, বেতিসের বিপক্ষে জয়ে ফিরলো বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৯, ৭ নভেম্বর ২০২০   আপডেট: ০৯:৫৮, ৮ নভেম্বর ২০২০
মেসির পেনাল্টিহীন গোল, বেতিসের বিপক্ষে জয়ে ফিরলো বার্সা

চলতি মৌসুমে পেনাল্টি ছাড়া যেন গোলের দেখাই পাচ্ছিলেন না বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। চ্যাম্পিয়নস লিগে ৩ গোলের পাশাপাশি লা লিগায় পেয়েছিলেন ১ গোল, কিন্তু সবই পেনাল্টিতে। অবশেষে পেনাল্টি ছাড়া গোলের দেখা পেয়েছেন এই খুদে জাদুকর। মেসির পেনাল্টিহীন গোলের দিনে আবার জয়ে ফিরলো বার্সা।

দুই ম্যাচ পর আবার লা লিগায় জয়ে ফিরলো কাতালান ক্লাবটি। এল ক্লাসিকোতে হারের পর আলাভেসের বিপক্ষে ড্র দেখে কাতালান ক্লাব। অবশেষে আজ (শনিবার) ঘরের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে ৫-২ গোল ব্যবধানে জিতে জয়ে ফিরলো বার্সেলোনা। ন্যু ক্যাম্পে এদিন বার্সেলোনার পক্ষে গোল করেন উসমান দেম্বেলে, আঁতোয়ান গ্রিজমান, লিওনেল মেসি এবং পেদ্রি। অপরদিকে দারুণ লড়াই করা বেতিসের পক্ষে গোল করেছেন আন্তোনিয়ো সানাব্রিয়া এবং লরেঞ্জ জেসুস মরন গার্সিয়া।

ঘরের মাঠে এদিন শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিতে থাকে বার্সেলোনা। ম্যাচের ৫ মিনিটে ফাতি দারুণ পাস দেন গ্রিজমানকে। কিন্তু শট গোলমুখে রাখতে ব্যর্থ হন এই ফরাসি স্ট্রাইকার। পরের মিনিটে ফাতি নিজেই মিস করেন সুযোগ। ম্যাচের প্রথম গোলও আদায় করে নেয় স্বাগতিকরা। গ্রিজমানের পাস থেকে ম্যাচের ২২ মিনিটে দলকে এগিয়ে দেন দেম্বেলে।

আক্রমণ চালাতে থাকা বার্সা ৩৩ মিনিটে পেনাল্টি পায়। তবে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হোন গ্রিজমান। প্রথমার্ধে লিড নিয়ে অবশ্য মাঠ ছাড়তে পারেনি বার্সা। প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচে সমতা ফেরায় সানাব্রিয়া।

টানা ৩৬ ম্যাচ পর এই প্রথম দ্বিতীয়ার্ধে নামেন লিওনেল মেসি। ২০১৯ সালের পর এমন দৃশ্য দেখলো বার্সা সমর্থকরা।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে বার্সা। মাঠে ফিরেই চার মিনিট পর গোল করেন গ্রিজমান। এর ১১ মিনিট পর ডি বক্সের ভেতর দেম্বেলেকে বেতিসের মান্দি আঘাত করলে আবার পেনাল্টি পায় বার্সা। এবার পেনাল্টি নেন মেসি। চলতি মৌসুমে পেনাল্টি থেকে গোল করার শতভাগ রেকর্ড বজায় রাখেন বার্সা অধিনায়ক।

ম্যাচের ৭৩ মিনিটে গোল শোধ করে খেলা জমিয়ে তোলে বেতিস। মরন গার্সিয়ার গোলে ব্যবধান কমে দাঁড়ায় ৩-২ এ। কিন্তু বার্সা অধিনায়ক মেসি গোল করে বার্সার জয়ের সম্ভাবনা শতভাগ নিশ্চিত করেন। ম্যাচের ৮২ মিনিটে এই আর্জেন্টাইন চলতি মৌসুমে পেনাল্টি ছাড়া প্রথম গোল করে বার্সাকে ৪-২ ব্যবধানে এগিয়ে দেন। ম্যাচের ৯০ মিনিটে বার্সার হয়ে বেতিসের জালে শেষ পেরেক ঠুঁকে দেন পেদ্রি। সার্জিও রবার্তোর অ্যাসিস্ট থেকে বার্সার পক্ষে ৫-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন এই টিনেজার।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়