ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তিন থেকে পাঁচ মাস মাঠের বাইরে ফাতি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ৮ নভেম্বর ২০২০  
তিন থেকে পাঁচ মাস মাঠের বাইরে ফাতি!

আনসু ফাতি

ম্যাচের আধঘণ্টা যেতে রিয়াল বেতিসের ডিবক্সের ভেতরে আইসা মান্দির বাজে ফাউলের শিকার হন আনসু ফাতি। হাঁটুর ব্যথায় কোঁকড়াতে দেখা যায় বার্সেলোনার ফরোয়ার্ডকে। সাইডলাইনে কিছুক্ষণ প্রাথমিক চিকিৎসা নেওয়ার পরও খেলে গেছেন প্রথমার্ধের বাকি সময়। কিন্তু দ্বিতীয়ার্ধে আর নামেননি। চোট যে কতটা গুরুতর পরীক্ষার পর তা জানা গেলো।

বাঁ হাঁটুর ভেতরে মেনিস্কাস ছিঁড়ে গেছে ফাতির। স্পোর্ট ক্লিনিকের চিকিৎসক রিপোল জানান, ১৮ বছর বয়সী ফরোয়ার্ডকে লম্বা সময় ধরে মাঠের বাইরে থাকতে হতে পারে। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে তিনি বলেছেন, ‘আমাদের মতে এটা হতে পারে তিন থেকে পাঁচ মাসের মতো।’

কম করে হলেও দুই মাস মাঠের বাইরে থাকতে হবে ১৮ বছর বয়সী ফরোয়ার্ডকে। আর অস্ত্রোপচার হলে তা বেড়ে দাঁড়াতে পারে তিন মাস। নতুন বছরের আগে যদি না ফেরেন ফাতি, তাহলে বার্সার ১০টি ম্যাচে খেলতে পারবেন না তিনি। আর এই আন্তর্জাতিক বিরতিতেও দেশের সর্বকনিষ্ঠ গোলদাতাকে পাবে না স্পেন। নেদারল্যান্ডসের বিপক্ষে প্রীতি ম্যাচ ছাড়াও নেশনস লিগে সুইজারল্যান্ড ও জার্মানির মুখোমুখি হবে তারা।

ফাতিকে হারিয়ে বড় ধাক্কা খেলো বার্সেলোনা। এই মৌসুমে সব প্রতিযোগিতায় ১০ ম্যাচ খেলে পাঁচ গোল তার, রয়েছে দুটি অ্যাসিস্টও। শনিবার তাকে ছাড়া দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় কাতালানরা। ফাতির বদলি নেমে নায়ক হয়ে যান মেসি, করেন জোড়া গোল। তাতে চার ম্যাচ পর লা লিগায় জয় পায় বার্সা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়