ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রিয়ালকে উড়িয়ে দিলো ভ্যালেন্সিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:৪৮, ৯ নভেম্বর ২০২০
রিয়ালকে উড়িয়ে দিলো ভ্যালেন্সিয়া

লক্ষ্য ছিল জয়ে লিগের শীর্ষে ওঠার। ভ্যালেন্সিয়ার মাঠে শুরুতে গোলের দেখাও পেয়ে যায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। কিন্তু তিন পেনাল্টি ও রাফায়েল ভারানের ব্যর্থতায় শেষ পর্যন্ত ভ্যালেন্সিয়ার মাঠে চার গোল হজম করে জিনেদিন জিদানের শিষ্যরা।

ঘরের মাঠে রোববার রাতের ম্যাচে ৪-১ গোলে রিয়ালকে উড়িয়ে দেয় ভ্যালেন্সিয়া। মাঠে আধিপত্য দেখানো রিয়াল করিম বেনজেমার গোলে এগিয়ে গেলেও পরবর্তীতে ২৮ মিনিটের ব্যবধানে চার গোল হজম করে দলটি। এরমধ্যে ভ্যালেন্সিয়ার পক্ষে তিনটি সফল স্পট কিক থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন কার্লোস সোলার। রিয়ালের জালে অপর গোলটি জড়ান লস ব্লাঙ্কোসদের ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারানে।

মেস্তায়া স্টেডিয়ামে ২০১৮-১৯ মৌসুমের পর থেকে জয় দেখেনি রিয়াল। একটি হারের সঙ্গে ছিল এক ড্র। জয়ের লক্ষ্যে গোছানো ফুটবল খেলতে থাকা সফরকারী রিয়াল ম্যাচের ২৩ মিনিটে বেনজেমার গোলে এগিয়ে যায়। চলতি লা লিগায় এটি বেনজেমার চতুর্থ গোল।

এরপর রিয়ালের কেবল ব্যর্থতার গল্পের শুরু। ম্যাচের ৩৫ মিনিটে ভ্যালেন্সিয়ার পক্ষে পেনাল্টির বাঁশি বাজতেই তার শুরু। ডি-বক্সে লুকাস ভাসকেসের হ্যান্ডবলে ম্যাচে সমতায় ফেরার সুযোগ পায় ভ্যালেন্সিয়া। আর সেটি খুব দারুণভাবে কাজে লাগায় তারা। কিন্তু সেখানেও ছিল নাটকীয়তা।

সোলারের নেওয়া পেনাল্টি শট ঠেকিয়ে দেন থিবায়ো কর্তোয়া। ফিরতি শট নেন এই স্প্যানিশ মিডফিল্ডার। কিন্তু এবার বাধা গোলপোস্ট। কিন্তু ফিরতি বল জালে জড়ান ইউনুস মুসা। কিন্তু ভিএআরে দেখা যায় ইউনুস মুসা পেনাল্টি নেওয়ার আগে ডি-বক্সে প্রবেশ করেন। তাই আবারও পেনাল্টি নেয়ার নির্দেশ দেন রেফারি। এবার অবশ্য মিস করেননি সোলার।

প্রথমার্ধের আগে ভারানের ভুলে ম্যাচে এগিয়ে যায় স্বাগতিক ভ্যালেন্সিয়া। বল ঠেকাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন এই ফরাসি ডিফেন্ডার। দ্বিতীয়ার্ধে মাঠে নামার পর আরও দুই গোল করে রিয়ালকে ম্যাচ থেকে ছিটকে দেন ২৩ বছর বয়সী সোলার। ৫৪ মিনিটে মার্সেলোর ফাউল এবং ৬৩ মিনিটে রামোসের হ্যান্ডবলে আরও দুটি পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। আর সফল স্পট কিকে সেখান থেকে বল জালে জড়ান এই স্প্যানিশ মিডফিল্ডার।

ম্যাচের ৭৩ মিনিটে রিয়ালের জন্য দুঃসংবাদ হয়ে আসে বেনজেমার চোট শঙ্কা। এমনিতেই এই ম্যাচে করোনা পজিটিভ হওয়াতে মাঠে নামা হয়নি রিয়ালের দুই তারকা ফুটবলার এডেন হ্যাজার্ড ও কাসিমেরো। এদিকে এই হারে আট ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে রিয়াল। আর ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে এসেছে ভ্যালেন্সিয়া।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়