ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নিজের প্রথম আসরেই চ্যাম্পিয়ন হতে পারবেন তো সালমা!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ৯ নভেম্বর ২০২০  
নিজের প্রথম আসরেই চ্যাম্পিয়ন হতে পারবেন তো সালমা!

চলতি আসরে প্রথমবারের মতো ‘মেয়েদের আইপিএল’ খ্যাত ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমা খাতুন। আর নিজের খেলা প্রথম আসরেই শিরোপার লড়াইয়ে বাংলাদেশ সময় আজ রাত ৮টায় শারজায় ফাইনালে মাঠে নামবেন সালমা।

তিন দল নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমার দল ট্রেলব্লেজার্স তালিকার শীর্ষে থেকে ফাইনালে জায়গা করে নেয়। ফাইনালে তাদের প্রতিপক্ষ আগের দুই আসরের চ্যাম্পিয়ন দল সুপারনোভা। তৃতীয় শিরোপার লক্ষ্যে মাঠে নামবে হারমানপ্রিত কৌরের দল।

চলতি আসরে বাংলাদেশ নারী দলের আরেক তারকা জাহানারা আলমও খেলেছেন ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে। কিন্তু তার দল ভেলোসিটি রাউন্ড রবিন লিগে তালিকার শেষ দল হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন। চলতি আসরে তিন দলই পেয়েছে এক জয় করে। কিন্তু রান রেটে এগিয়ে থাকায় সালমার দল শীর্ষস্থান দখল করে এবং জাহানারার দল তলানিতে জায়গা করে নেয়। অবশ্য জাহানারাদের বাদ পড়ে যাওয়ার পেছনে সালমার দলেরই অবদান সবচেয়ে বেশি। সালমার দল ট্রেলব্লেজার্সের বিপক্ষে মাত্র ৪৭ রানে অলআউট হয়ে বাজেভাবে পরাজয় দেখে জাহানারার দল ভেলোসিটি।

এদিকে তৃতীয় বারের মতো শিরোপা প্রত্যাশী সুপারনোভা আসরের একমাত্র জয় পেয়েছে ফাইনালে তাদের প্রতিপক্ষে ট্রেলব্লেজার্সের বিপক্ষেই। সেই ম্যাচে মাত্র ২ রানের জয় দেখে হারমানপ্রিতের দল। সুপারনোভার ১৪৬ রানের জবাবে ১৪৪ রানে থামতে হয় ট্রেলব্লেজার্সকে। নিজের প্রথম আসরে ফাইনালের আগের দুই ম্যাচে বল হাতে ভালো করেছেন সালমা। প্রথম ম্যাচে কোনো উইকেট না পেলেও ২ ওভারে দেন মাত্র ৪ রান। দ্বিতীয় ম্যাচে ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে নেন ১ উইকেট।

ফাইনালে ট্রেলব্লেজার্সের এই তারকা ছাড়া চোখ থাকবে দলটির অধিনায়ক স্মৃতি মান্দানা, দিয়ান্দ্রো দোত্তিন, ঝুলন গোস্বামী ও সোফি একলেস্টোনের দিকে। অপরদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সুপারনোভার চামারি আতাপাত্তু, হারমানপ্রিত, জেমিমাহ রদ্রিগেজ কিংবা পুনম যাদবও শিরোপা জয়ের পথে দলের ট্রাম্পকার্ড হতে পারেন।

দুই দলের সম্ভাব্য একাদশ

ট্রেলব্লেজার্স: স্মৃতি মান্ধানা (অধিনায়ক), দিয়ান্দ্রো দোত্তিন, রিচা ঘোষ (উইকেটরক্ষক), দিপ্তি শর্মা, ডি হেমালতা, হারলিন দেওল, সোফি একলেস্টোন, সালমা খাতুন, নাতাক্কান চান্থাম, রাজেশ্বরী গায়কোয়াড় ও ঝুলন গোস্বামী।

সুপারনোভা: চামারি আতাপাত্তু, প্রিয়া পুনিয়া, হারমানপ্রিত কৌর (অধিনায়ক), জেমিমা রদ্রিগেজ, শশীকলা সিরিওয়ার্দানে, অনুজা পাতিল, রাধা যাদব, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), পুনম যাদব, শাকিরা সেলমান এবং আয়াবঙ্গা খাকা।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়