ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গ্রীষ্মে রোনালদোকে বাজারে তুলবে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ৯ নভেম্বর ২০২০  
গ্রীষ্মে রোনালদোকে বাজারে তুলবে জুভেন্টাস

পাঁচবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী ক্রিস্টিয়ানো রোনালদোকে ২০১৮ সালের গ্রীষ্মে ১০ কোটি ইউরোতে কিনেছিল জুভেন্টাস। পর্তুগিজ ফরোয়ার্ডের ওপর ভর করে ১৯৯৬ সালের পর চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন দেখছিল তারা। কিন্তু রোনালদো আসার পর কেটে গেছে দুই বছর, এখনও স্বপ্ন রয়ে গেছে অধরা। আগামী বছর ৩৭ এ পা দিতে যাওয়া এই উইঙ্গারের ওপর আস্থা হারাতে শুরু করেছে ওল্ড লেডিরা। তাই এই মৌসুম শেষে তাকে বেঁচে দেওয়ার চিন্তা করছে সিরি ‘আ’ চ্যাম্পিয়নরা।

আড়াই বছর হয়ে গেলো রোনালদোর, তবুও তুরিন ক্লাবটির আকাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ হয়নি। যদিও গত দুটি সিরি ‘আ’ জিততে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন পর্তুগিজ লিজেন্ড। বিয়ানকোনেরিদের হয়ে ৯৪ ম্যাচে ৭১ গোল করেছেন তিনি। আগামী ফেব্রুয়ারিতে ৩৬তম জন্মদিন পালন করতে যাওয়া রোনালদো এখনও ম্যাচ জয়ী মুহূর্ত তৈরি করছেন অনায়াসে। বিশ্বের সেরা খেলোয়াড়ের দৌড়ে টিকে আছেন সমহিমায়।

কিন্তু তারপরও নাকি জুভেন্টাস তাদের প্রাণভোমরা বেঁচে দিতে চায়। স্পোর্ত ও এএস তাদের প্রতিবেদনে লিখেছেন, ২০২২ সালের জুনে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে রোনালদোর। তবে এক মৌসুম আগে তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চায় জুভেন্টাস। রিয়ালকে ১০ কোটি ইউরো দেওয়ার পর তা আবার পুষিয়ে নিতে চায় দলটি। তবে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে বেঁচে দেওয়ার বড় কারণ হিসেবে ভাবা হচ্ছে বড় অঙ্কের বেতন। প্রত্যেক মৌসুমে রোনালদো পান ৩ কোটি ১০ লাখ ইউরো, ২০১৯ সালের পরিসংখ্যান অনুযায়ী সিরি ‘আ’র অন্য খেলোয়াড়দের চেয়ে তিন গুণেরও বেশি। জুভেন্টাসের দ্বিতীয় সর্বোচ্চ উপার্জনকারী পাউলো দিবালার চেয়ে পাঁচ গুণ বেশি বেতন পান রোনালদো।

এই করোনাভাইরাস মহামারির মধ্যে দলের সাত নম্বর জার্সিধারীর এই ‘অবিশ্বাস্য’ বেতন দিতে বেশ কষ্ট করতে হচ্ছে জুভদের। তাছাড়া মাঠের বাইরে থেকে নানা সমালোচনা হচ্ছে। ‘অহংকারী মনোভাব’ থাকায় অনেকের সমালোচনাও শুনতে হচ্ছে তাকে। গত সপ্তাহে জুভেন্টাসের সাবেক খেলোয়াড় পাসকুয়েল ব্রুনো বলেছিলেন, ‘রোনালদো মূর্খ। দুই বছর ধরে সে ইতালিতে আছে এবং এখনও আমাদের ভাষায় কথা বলা শেখেনি। সে স্প্যানিশে কথা বলে। এমনকি সতীর্থ কিংবা ইতালিয়ানদের জন্য তার কোনও শ্রদ্ধাবোধ নেই।’

এই প্রতিবেদন যদি সত্যি হয়, তাহলে রোনালদো পরের মৌসুমে যাবেন কোথায়? অবসর নেওয়ার কোনও প্রশ্নই আসে না বলে দিয়েছেন তিনি। নিশ্চিত করে বলা যায়, বয়সের কারণে কোথাও ঠেকবেন না তিনি। তাকে নেওয়ার জন্য লড়াই হতে পারে পিএসজির মতো বড় বড় ক্লাবের।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়