ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নটরাজনের ইয়র্কারে মুগ্ধ ইরফান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ১০ নভেম্বর ২০২০  
নটরাজনের ইয়র্কারে মুগ্ধ ইরফান

থাঙ্গারসু নটরাজন, সানরাইজার্স হায়দরাবাদের বাঁহাতি এই পেসার কী তারকাখ্যাতির পর্যায়ে ছুটছেন? উত্তর হ্যাঁ হওয়া আবশ্যক। এবারের আইপিএলে নিজের পারফরম্যান্সে যে দ্যুতি ছড়িয়েছেন, তাতে দৃষ্টি কেড়েছেন জাতীয় দলের নির্বাচকদের। এমনকি সাবেক ক্রিকেটাররাও প্রশংসায় ভাসাতে কার্পণ্য করেননি এই বোলারকে।

বাঁহাতি এই পেসারের বলে গতি মধ্যম। যদিও অ্যাঙ্গেলের বাড়তি সুবিধা কাজে লাগিয়ে থাকেন। তবে সবকিছু ছাড়িয়ে গেছে নটরাজনের ইয়র্কার। ভারতের বর্তমান সময়ের সেরা জাসপ্রিত বুমরাহর ইয়র্কার দেওয়ার সুখ্যাতি আছে বটে। কিন্তু নটরাজন সম্ভবত ইয়র্কার দেওয়ার ক্ষেত্রে ছাড়িয়ে যেতে পারেন সবাইকে। ভারতের সাবেক পেসার ইরফান পাঠান বলেই দিয়েছেন, অভিষেকের অপেক্ষায় থাকা অন্য কোনো ক্রিকেটারকে এত নিঁখুত টানা ইয়র্কার মারতে দেখেননি তিনি।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তামিল নাড়ুর এ পেসার ১৬ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট। ওভারপ্রতি রান দেন ৮.০২ করে। তবে উইকেট বা ইকোনমির চেয়েও ডেথ ওভারে টানা ইয়র্কার লেন্থে ফেলে ব্যাটসম্যানকে আটকে রেখে নজর কেড়েছেন বেশি। প্রতিযোগিতায় নিজেদের শেষ ম্যাচেও শেষ ওভারের ছয়টি বলই করেছেন ইয়র্কার।

এরপরই নটরাজনকে নিয়ে টুইট করে ভারতের সাবেক আরেক বাঁহাতি পেসার ইরফান বলেন, ‘অভিষেকের অপেক্ষায় থাকা কোন পেসারকে এত নিখুঁত টানা ইয়র্কার মারতে কখনই দেখেছি। যা আইপিএলে দেখিয়েছে নটরাজন।’

কলকাতা নাইট রাইডার্সের রহস্য স্পিনার বরুণ চক্রবর্তী চোটে ছিটকে পড়ায় তার জায়গায় অস্ট্রেলিয়া সফরে দলে টি-টোয়েন্টি দলেও ডাক পেয়েছেন এই পেসার। এই বাঁহাতিকে নিয়ে পাঠান আরও যোগ করেন, ‘কঠোর পরিশ্রম করে যাও, আশা হারাবে না কখনো। প্রথমবার ভারত দলে ডাক পাওয়ায় তোমাকে অভিবাদন নটরাজন।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়