ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ব্যর্থতা ঢাকতে মেসিকে টানা উচিত হয়নি সেতিয়েনের’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১০ নভেম্বর ২০২০  
‘ব্যর্থতা ঢাকতে মেসিকে টানা উচিত হয়নি সেতিয়েনের’

নিজ দলের তো বটেই, প্রতিপক্ষ দলের কোচের মুখেও লিওনেল মেসির সমালোচনা শোনা যায়নি খুব একটা। অথচ মাত্র ৭ মাস বার্সেলোনায় কোচের দায়িত্বে থেকে কিকে সেতিয়েনের দাবি, আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পরিচালনা করা কঠিন। তার এমন মন্তব্যে বার্সার সাবেক ফরোয়ার্ড বোয়ান কিরকিচ ক্ষুব্ধ হয়ে বলেছেন, ন্যু ক্যাম্পে ব্যর্থতার জন্য অজুহাতের তালিকায় মেসির নাম টেনে আনা উচিত হয়নি সেতিয়েনের।

এর্নেস্তো ভালভার্দেকে বরখাস্তের পর এই বছরের জানুয়ারিতে সেতিয়েনের সঙ্গে চুক্তি করেছিল বার্সা। কিন্তু তার অধীনে দ্বিতীয় স্থানে থেকে লা লিগা শেষ করার পর চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয় কাতালানরা। এর তিন দিন পর তাকে ছাঁটাই করা হয়।

চাকরি হারানোর পর সপ্তাহখানেক আগে সেতিয়েন অভিযোগ করেন, ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ক্লাবে অধিক ক্ষমতাবান খেলোয়াড়। তাকে পরিচালনা করা বেশ কঠিন। বোয়ান মনে করেন, নিজের দোষ ঢাকতে মেসিকে নিয়ে সমালোচনা করেছেন সেতিয়েন। বিশ্ব ফুটবলের অন্যতম বড় ক্লাবে চাপ ও চ্যালেঞ্জের ব্যাপারে জেনেই দায়িত্ব নেওয়া উচিত ছিল তার।

বিখ্যাত লা মাসিয়া একাডেমি থেকে উঠে আসা সাবেক বার্সা তারকা বলেছেন, ‘বার্সেলোনার অংশ হতে পারা অনেক পরিশ্রমের ফসল এবং এটা একটা বিশেষ সুযোগও। কিকে সেতিয়েন সবচেয়ে সেরা চাকুরি পেয়েছিল এবং যা-ই ঘটুক না কেন, তিনি এখন ক্লাবের ইতিহাসের অংশ। এটা তার কাছ থেকে কেউ কেড়ে নিতে পারবে না। যখন কোনও কিছু আপনার প্রত্যাশামতো হবে না তখন অজুহাত দেখানো উচিত নয়, বিশেষ করে জনসম্মুখে।’

কানাডিয়ান শীর্ষ লিগ ক্লাব মন্ট্রিলে খেলা এই ফরোয়ার্ড বলেছেন, ‘সেতিয়েনের সাম্প্রতিক মন্তব্য আমার কাছে ভালো লাগেনি। অজুহাত দেখানোর জন্য সেরা খেলোয়াড়কে টেনে আনা আমি মনে করি এটা নিজের পায়ে নিজেই গুলি করার মতো। কারণ এই ধরনের মন্তব্য ভবিষ্যতে বড় কোনও ক্লাবে চাকুরি পাওয়ার ক্ষেত্রে প্রভাব ফেলতে পারে, যেখানকার ড্রেসিংরুমে সেরা কোনও খেলোয়াড় আছে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়