ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নিউ জিল্যান্ড সফরে নেই শফিক, মালিক, আমির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ১১ নভেম্বর ২০২০   আপডেট: ০৫:১৩, ১২ নভেম্বর ২০২০
নিউ জিল্যান্ড সফরে নেই শফিক, মালিক, আমির

আমির, শফিক ও মালিক

সামনের মাসে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে নিউ জিল্যান্ড যাবে পাকিস্তান। সব ফরম্যাটের নতুন অধিনায়ক বাবর আজমের সঙ্গে এই সফরে নাম লেখাতে পারেননি সিনিয়র ক্রিকেটার আসাদ শফিক, শোয়েব মালিক ও বাবর আজম।

উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান টেস্টে বাবরের ডেপুটি নির্বাচিত হয়েছেন। আর টি-টোয়েন্টির সহঅধিনায়ক লেগস্পিনিং অলরাউন্ডার শাদাব খান। ৩৫ জনের এই দলে নতুন মুখ আমাদ বাট, দানিশ আজিজ, ইমরান বাট ও রোহেল নাজির।

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা সফরে অভিষেক হয় শফিকের। এরপর কেবল এক ম্যাচে বাদ পড়েছেন। দলের শেষ ৭২টি ম্যাচ খেলে গেছেন, যা পাকিস্তানি কোনও ক্রিকেটারের টানা টেস্ট খেলার রেকর্ড। ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যানের বাদ পড়ার কারণ ব্যাখ্যা করে কোচ ও নির্বাচক মিসবাহ উল হক বলেছেন, ‘ইংল্যান্ড সফরে যাওয়া তিন সিনিয়র খেলোয়াড় বাদ পড়েছে। আসাদ শফিকের বাদ পড়ার কারণ শেষ ১৫ ইনিংসে মাত্র ৫১০ রান করেছে, ইংল্যান্ডে সব মিলিয়ে ৬৭ রান। আশা করি এই সময়ের পূর্ণ সদ্ব্যবহার করে প্রথম শ্রেণির ক্রিকেট খেলবে এবং দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরের জন্য নিজেকে তৈরি করবে।’

পাকিস্তানের সব ফরম্যাটের জন্য উদীয়মান ও তরুণ খেলোয়াড়দের প্রস্তুতি নিশ্চিত করতে তারুণ্যনির্ভর দল করা হয়েছে জানান মিসবাহ। এ কারণে মালিক ও আমিরের জায়গা হয়নি বলেছেন তিনি। তবে সাম্প্রতিক পারফরম্যান্স দিয়ে নজর কাড়ায় মোহাম্মদ হাফিজ ও ওয়াহাব রিয়াজের ওপর আস্থা রাখছেন কোচ।

আগামী ২৬ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইয়ে হবে প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ৩ জানুয়ারি হবে দ্বিতীয় টেস্ট।

পাকিস্তান দল: আবিদ আলী, আব্দুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম উল হক, শান মাসুদ, জিশান মালিক, বাবর আজম, আজহার আলী, দানিশ আজিজ, ফাওয়াদ আলম, হায়দার আলী, নাসিম শাহ, হারিস সোহেল, হুসেইন তালাত, ইফতিখার আহমেদ, ইমরান বাট, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহেল নাজির, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, শাহীন শাহ আফ্রিদি, শাদাব খান, উসমান কাদির, ইয়াসির শাহ, জাফর গহর, আমাদ বাট, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা, সোহেল খান।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়