ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১২ ম্যাচ পর হারলো ফ্রান্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩০, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ০৮:৪৮, ১২ নভেম্বর ২০২০
১২ ম্যাচ পর হারলো ফ্রান্স

পর্তুগালের বিপক্ষে শনিবার উয়েফা নেশনস লিগে মুখোমুখি হওয়ার আগে বড় ধাক্কা খেলো ফ্রান্স। গতকাল বুধবার প্রীতি ম্যাচে ফিনল্যান্ডের কাছে ২-০ গোলে হেরে গেছে বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। তাতে ১২ ম্যাচ পর অজেয় থাকার মর্যাদা হারালো তারা।

দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। মার্কাস ফর্স ও ওন্নি ভালাকারির গোলে লস ব্লুসদের বিপক্ষে প্রথম জয় পায় ফিনল্যান্ড। ফ্রান্সের কাছে আগের আট ম্যাচের সবগুলো হেরে স্তাদে দে ফ্রান্সে নেমেছিল তারা।

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স বল দখলে আধিপত্য ধরে রেখেছিল। কিন্তু চোটে আক্রান্ত কাইলিয়ান এমবাপ্পে না থাকায় আক্রমণে ধার ছিল না তাদের। প্রথম সুযোগটাও পায় তারা। মার্কাস থুরামের হেড লাগে ক্রসবারে।

ফ্রান্সের আগের পরাজয় ছিল ২০১৯ সালের জুনে। ইউরো ২০২০ বাছাইয়ে তুরস্কের মাটিতে ২-০ গোলে হেরেছিল তারা। এই হারের ধাক্কা সামাল দিয়ে শনিবার পর্তুগিজদের মুখোমুখি হবে ফরাসিরা। ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপে পরের ম্যাচটি সুইডেনের বিপক্ষে।

২৮তম মিনিটে ফিনল্যান্ডের প্রথম প্রচেষ্টা সফল হয়। কিপার স্টিভ মান্দান্দাকে খুব কাছ থেকে পরাস্ত করেন ফর্স। তিন মিনিট পর ২০ মিনিট দূর থেকে বাঁকানো শটে ভালাকারি ব্যবধান দ্বিগুণ করেন।

৫৭ মিনিটে আক্রমণভাগে অলিভার জিরুদ ও উইসাম বেন ইয়েডেরের বদলে মাঠে নামান অ্যান্থনি মার্শাল ও আতোঁয়ান গ্রিজমানকে। একই সময়ে মাঝমাঠ থেকে পল পগবাকে তুলে নিয়ে এনগোলো কাঁতেকে নামানো হয়। কিন্তু এই পরিবর্তন ম্যাচের ফল পাল্টাতে পারেনি। শেষ পাঁচ ম্যাচে চতুর্থ জয়ে উল্লাসে মাতে ফিনল্যান্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়