Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

ব্রাজিলকে নেইমার নির্ভরতা কমাতে হবে: জেসুস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ১২:৩২, ১২ নভেম্বর ২০২০
ব্রাজিলকে নেইমার নির্ভরতা কমাতে হবে: জেসুস

কুঁচকির চোটে পড়েছেন নেইমার। ভেনেজুয়েলার বিপক্ষে দেশের মাটিতে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ে তিনি দর্শক। দলের এই গুরুত্বপূর্ণ তারকা না থাকলেও দলকে উজ্জীবিত থাকতে বললেন গাব্রিয়েল জেসুস। সবাইকে সবার দায়িত্ব ভাগাভাগি করে নিয়ে ঝাঁপিয়ে পড়তে বলেছেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

চ্যাম্পিয়নস লিগে ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষে চোট পেয়ে প্যারিস সেন্ত জার্মেইর তিনটি ম্যাচে খেলতে পারেননি নেইমার। খেলতে পারবেন না ভেনেজুয়েলার বিপক্ষেও। কিন্তু তাকে ছাড়া ভালো করতে আত্মবিশ্বাসী জেসুস। তার মতে, নেইমারের অভাব পূরণ করা সম্ভব এবং তাকে ছাড়া খেলা শিখতে হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। 

বাংলাদেশ সময় শনিবার ভোরে সাও পাউলোর সিসেরো পোম্পেও দে তোলেদে স্টেডিয়ামে ব্রাজিল স্বাগত জানাবে ভেনেজুয়েলাকে। নেইমারকে ছাড়া ব্রাজিলের নিকট অতীতের পারফরম্যান্স ভালো-মন্দ মিলিয়ে। ২০১৪ বিশ্বকাপে তাকে ছাড়া খেলতে নেমে সেমিফাইনালে জার্মানির বিপক্ষে সাত গোল হজম করেছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে তারা কোপা আমেরিকার ফাইনাল জিতেছিল নেইমারকে ছাড়া। জেসুসের মতে, জয়-পরাজয়ে নেইমারের থাকা না থাকা কোনও অজুহাত হতে পারে না। 

ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড বলেন, ‘আমরা সবাই জানি ক্লাব ও দলের হয়ে নেইমারের গুরুত্ব কেমন। মাঠে তার নিবেদন নিয়ে কোনও সংশয় নেই। আমি তার বিশাল ভক্ত।’ জেসুস আরও বলেন, ‘জাতীয় দলে যখন কেউ খেলতে আসে প্রত্যেকে নিজের দায়িত্ব ভাগাভাগি করে নেয়। শুধুমাত্র নেইমারের ওপর সব দায়িত্ব বর্তায় না। প্রত্যেকে এখানে কোনও না কোনও কারণে যুক্ত হয়।’

তবে নেইমার দলে থাকা মানে বড় প্রাপ্তি স্বীকার করছেন জেসুস, ‘নেইমার থাকা মানে বাড়তি প্রেরণা পাওয়া। বাড়তি জয়ের সুযোগ কাজ করা। কিন্তু তাকে ছাড়াও সেলেসাওদের খেলা শিখতে হবে। আমরা সব সময় প্রত্যাশা করি সে আমাদের হয়ে খেলবে, গোল করবে, অ্যাসিস্ট করবে। কিন্তু সে যখন খেলবে না এবং আমরা তার অভাব অনুভব করবো, তখন আমাদের উচিত দায়িত্ব ভাগাভাগি করে খেলা।’ 

বাছাইয়ের চতুর্থ ম্যাচ খেলতে মঙ্গলবার উরুগুয়ে যাবে ব্রাজিল। দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। গত বছরের সেপ্টেম্বরে পেরুর কাছে হারের পর ৬ ম্যাচ খেলে অজেয় তিতের দল। শেষ তিন ম্যাচে ১২ বার প্রতিপক্ষের জালে বল জড়িয়ে রীতিমতো গোল উৎসব করেছে তারা।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়