ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাকিস্তানের ব্যাটিং কোচ ইউনিস খান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ১২:৪৭, ১২ নভেম্বর ২০২০
পাকিস্তানের ব্যাটিং কোচ ইউনিস খান

সাবেক তারকা ব্যাটসম্যান ইউনিস খানকে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অন্তত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এই দায়িত্ব পেলেন ১১৮ টেস্ট খেলা এই সাবেক ব্যাটসম্যান। 

এই বছরের শুরুতে জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে গিয়েছিলেন ইউনিস। আসন্ন নিউ জিল্যান্ড সফরে এবার পূর্ণ কোচিং স্টাফ হিসেবে দলে যোগ দেবেন তিনি। ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পাওয়ার পর ৪২ বছর বয়সী ইউনিস বলেছেন, ‘লম্বা সময়ের জন্য পাকিস্তান ক্রিকেটের সঙ্গে যোগ দিতে পারবো, আমার ভালো লাগছে। এই মৌসুমে আমাকে যখন সুযোগ দেওয়া হয়েছিল, আমি সম্মানিতবোধ করছিলাম এবং সময়টা উপভোগ্য ছিল। নিউ জিল্যান্ডের মতো গুরুত্বপূর্ণ সফরে একই দলের খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি।’

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান জানান, অন্তত দুই বছরের জন্য জাতীয় দলের সঙ্গে কাজ করবেন ইউনিস। পাকিস্তানের টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে পরিচিত এই ডানহাতি। পাঁচ দিনের ক্রিকেটে সর্বোচ্চ রান ও সেঞ্চুরি করা পাকিস্তানি ব্যাটসম্যান তিনি। একমাত্র পাকিস্তানি হিসেবে ১০ হাজার টেস্ট রান তার। ২০০০ সালে করাচিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ইউনিসের। তিন ফরম্যাটে নেতৃত্বও দিয়েছেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়