ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সাকিব-মাহমুদউল্লাহ খুলনার, ঢাকায় মুশফিক, তামিম বরিশালে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ০০:২০, ১৩ নভেম্বর ২০২০
সাকিব-মাহমুদউল্লাহ খুলনার, ঢাকায় মুশফিক, তামিম বরিশালে

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হচ্ছে এ মাসের শেষ দিকে। বৃহস্পতিবার হচ্ছে এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট। তাতে ‘এ’ ক্যাটাগরিতে থাকা সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ ও মোস্তাফিজুর রহমান দল পেয়েছেন। নিষেধাজ্ঞা শেষে সাকিব মাঠে ফিরছেন জেমকন খুলনার হয়ে। একই দলের হয়ে খেলবেন মাহমুদউল্লাহ। তামিম ইকবাল খেলবে ফরচুন বরিশালের জার্সিতে। মুশফিকুর রহিম বেক্সিমকো ঢাকার আর মোস্তাফিজুর রহমানকে নিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। 

ড্রাফটে প্রথম ডাকের সুযোগ পেয়ে ঢাকা নেয় মুশফিককে। দ্বিতীয় ডাকে সাকিবকে দলে ভেড়ায় খুলনা। এরপর বরিশাল ডেকেছে তামিমকে। চার ও পাঁচে খেলোয়াড় ডাক দেওয়ার সুযোগ পেয়ে গাজী গ্রুপ চট্টগ্রাম নেয় মোস্তাফিজকে আর মিনিস্টার গ্রুপ রাজশাহী ভেড়ায় ‘বি’ গ্রেডের মোহাম্মদ সাইফ উদ্দিনকে। 

প্রথম রাউন্ডে মাহমুদউল্লাহ কোনও দল পাননি। দ্বিতীয় রাউন্ডে ‘এ’ গ্রেডের এই ক্রিকেটারকে দলে ভেড়ায় খুলনা। 

নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে ফেরার অপেক্ষায় থাকা সাকিবের প্রতি বাড়তি আগ্রহ ছিল। কিন্তু লটারিতে প্রথম ডাকের সুযোগ পেয়েও বাঁহাতি অলরাউন্ডারকে নেয়নি ঢাকা। তাদের পছন্দ ছিল মুশফিক। 

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট চলছে হোটেল লা মেরিডিয়ানে। দুপুর সাড়ে ১২টার পর শুরু হয় এই অনুষ্ঠান। সব মিলিয়ে ১৫৭ ক্রিকেটারকে ড্রাফটে তোলা হয়েছে। পাঁচ দল সর্বোচ্চ ১৬ জন করে খেলোয়াড় নিতে পারবে। তাতে করোনা মহামারির পর মাঠে ফেরা এই ঘরোয়া প্রতিযোগিতায় খেলতে পারবেন ৮০ ক্রিকেটার। 

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়