ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেপালের বিপক্ষে ২৩ সদস্যের দল ঘোষণা বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:১৩, ১২ নভেম্বর ২০২০
নেপালের বিপক্ষে ২৩ সদস্যের দল ঘোষণা বাংলাদেশের

করোনা সঙ্কট কাটিয়ে নেপালের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচের মধ্য দিয়ে আবার মাঠে ফিরতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল দল। নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আর সে দুই ম্যাচের জন্য বাংলাদেশের জাতীয় দলের ২৩ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ নামের প্রীতি ম্যাচে আগামীকাল (১৩ নভেম্বর) হবে প্রথম ম্যাচ। যা অনুষ্ঠিত হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। তার একদিন আগে ঘোষিত হলো জাতীয় দলের স্কোয়াড। ইনজুরির জন্য দলে নেই সদ্যই দলের সঙ্গে যোগ দেওয়া তারিক কাজী। এছাড়া দলে বড় কোনো পরিবর্তন নেই। দ্বিতীয় প্রীতি ম্যাচটিও একই ভেন্যুতে খেলা হবে আগামী ১৭ নভেম্বর।

প্রীতি ম্যাচের আগে অবশ্য করোনা জর্জরিত নেপাল শিবির। ম্যাচ দুটি খেলতে বাংলাদেশে পা রাখার আগে নেপালের মোট ৭ ফুটবলার করোনার জন্য ছিটকে গেছিল। বাংলাদেশে আসার পর করোনায় আক্রান্ত হয়েছেন সফরকারী দলটির আরেক ফুটবলার। রাজিন ধিমাল নামের সেই ডিফেন্ডার বর্তমানে ঢাকার নামকরা হাসপাতালে ভর্তি আছেন।

মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ নামের এই দুটি প্রীতি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে সদ্য মিডিয়া অঙ্গণে আসা 'টি-স্পোর্টস'। ম্যাচগুলো শুরু হবে বিকেল ৫টায়।

নেপালের বিপক্ষে ঘোষিত ২৩ সদস্যের বাংলাদেশ দল

গোলরক্ষক:

শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান।

ডিফেন্ডার:

তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রিয়াদুল হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার:

আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, সোহেল রানা, জামাল ভূঁইয়া (অধিনায়ক), মানিক হোসেন মোল্লা ও রাকিব হোসেন।

ফরোয়ার্ড:

মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, এমএস বাবলু ও সুমন রেজা।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়