ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশ-নেপাল ম্যাচের সঙ্গে ফিরছে দর্শকও

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ১২ নভেম্বর ২০২০  
বাংলাদেশ-নেপাল ম্যাচের সঙ্গে ফিরছে দর্শকও

করোনা পরবর্তী সময়ে দেশের মাটিতে ক্রিকেট ফিরলেও হয়নি কোনো ফুটবল ম্যাচ। অবশেষে আগামীকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ দিয়ে ফিরছে ফুটবলও। আর বাংলাদেশ-নেপাল ম্যাচের মধ্য দিয়ে গ্যালারীতে ফিরতে যাচ্ছে দর্শক। ক্রিকেট আগে শুরু হলেও সেখানে দর্শক প্রবেশ নিষিদ্ধ ছিল।

শুক্রবার বিকালে অনুষ্ঠেয় ম্যাচটিতে সর্বমোট ৮ হাজার দর্শককে খেলা দেখার সুযোগ দিবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যেখানে তারা টিকিটের মূল্য রেখেছে, সাধারণ গ্যালারির জন্য ১০০ ও ভিআইপি গ্যালারির জন্য ৫০০ টাকা। এমনটাই জানিয়েছেন বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। তিনি জানিয়েছেন, ফিফা ও এএফসির গাইডলাইন অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে দর্শকদের। সামাজিক দূরত্ব বজায় রাখতেই ২৪ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়ামে এক তৃতীয়াংশ প্রবেশের সুযোগ পাবেন।

কাজী নাবিল আহমেদ বলেন, ‘দর্শকদেরকে মাস্ক পরে মাঠে আসতে হবে। গ্যালারিতে প্রবেশের আগে তাদের হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে। গ্যালারিতে ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বসার জায়গা আমরা মার্কিং করে রেখেছি, দুরত্ব মেনে তাদেরকে সেখানেই বসতে হবে। কেউ, এমনকি বাফুফের কোনো অফিসিয়ালও হুট করে মাঠে প্রবেশ করতে পারবে না।’

দর্শক ফেরানো চ্যালেঞ্জিং বলে মানছেন বাফুফের এই সহ-সভাপতি। তবে দর্শকদের সহায়তা কামনা করে আরও যোগ করেন, ‘এই সময়ে ম্যাচ আয়োজন এবং দর্শক ফেরানো চ্যালেঞ্জিং। তবে আমরা নিয়ম মেনে সবকিছু আয়োজন করছি। ফুটবলপ্রেমীদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন নিয়মটা মানে। প্রয়োজনীয় সব পদক্ষেপ আমরা নিব কিন্তু সেগুলো বাস্তবায়নে দর্শকদের সহযোগিতা চাই আমরা।’

মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ নামে মোট দুটি প্রীতি ম্যাচ খেলা হবে। আগামীকাল মাঠে নামার পর দুই দল আবার ১৭ নভেম্বর মুখোমুখি হবে একে অপরের। খেলাগুলো অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে সদ্য মিডিয়া অঙ্গণে আসা 'টি-স্পোর্টস' ও বাংলাদেশ টেলিভিশন।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়