Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

প্যারাগুয়ের বিপক্ষে জয়ে ফিরতে পারবে চোটজর্জর আর্জেন্টিনা?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ০৬:৫৬, ১৩ নভেম্বর ২০২০
প্যারাগুয়ের বিপক্ষে জয়ে ফিরতে পারবে চোটজর্জর আর্জেন্টিনা?

কাতার বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই ম্যাচেই জয় দেখেছে অধিনায়ক লিওনেল মেসির আর্জেন্টিনা। তবুও ঘরের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের আগে বড় প্রশ্ন জয়ে ফিরতে পারবে কি আর্জেন্টিনা? কারণ দক্ষিণ আমেরিকার দলটির বিপক্ষে সর্বশেষ তিন ম্যাচে কোনো জয় দেখেনি লিওনেল স্কালোনির শিষ্যরা।

ঘরের মাঠে খেলা হওয়ায় আর্জেন্টিনার পক্ষেই জয়ের পাল্লা ভারী থাকার কথা। কিন্তু আর্জেন্টাইন শিবিরের জন্য বড় দুঃসংবাদ হচ্ছে দলটির ফুটবলারদের চোটাক্রান্ত হওয়ার খবর। চোটে পড়ায় স্কোয়াডে ডাক মেলেনি ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড সার্জিও অ্যাগুয়েরো। এদিকে চলতি সপ্তাহে হুট করে ছিটকে পড়েন পাওলো দিবালাও।

লাওতারো মার্টিনেজকে নিয়েও রয়েছে সংশয়। এদিকে মেসিকে ফিট দাবি করে খেলালেও এই জাদুকরের শতভাগ পাওয়া যাবে কিনা সেটি নিয়ে সংশয় থাকতে পারে। এই তারকার সঙ্গে আক্রমণভাগ সামলাবেন দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া অ্যাঙ্গেল ডি মারিয়া।

আক্রমণভাগ ছাড়াও আর্জেন্টিনার মিডফিল্ডের মার্কোস আকুনা ও ডিফেন্ডার মার্কোস রোহোও চোটে আক্রান্ত আছেন। যা ভাবাচ্ছে আর্জেন্টাইন কোচ স্কালোনিকেও। এদিকে সেই হিসেবে অপেক্ষাকৃত ভালো অবস্থানে আছে সফরকারী প্যারাগুয়ে। তবে তাদের দুশ্চিন্তা গোলরক্ষক রবার্তো ফার্নান্দেজকে ঘিরে। চোটে আছেন এই গোলরক্ষক। এদিকে করোনার কারণে দলের সঙ্গে নেই জেরার্দো ওর্তিজ।

দল চোট জর্জর হলেও এই ম্যাচ দিয়ে আবার প্যারাগুয়ের বিপক্ষে জয়ে ফিরতে চায় আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার দলটির বিপক্ষে জয়ের পরিসংখ্যানে এগিয়ে আর্জেন্টিনাই। সর্বশেষ ১৩ ম্যাচেও মেসিদের জয় আছে ৫টি। কিন্তু সর্বশেষ তিন ম্যাচে নেই কোনো জয়। দুটি ড্র ও একটি হার দেখেছে আর্জেন্টিনা। সর্বশেষ কোপা আমেরিকায় ১-১ গোলে করেছে ড্র। তবে টানা দুই জয় দেখা আর্জেন্টিনা ঘরের মাঠে জয়ের জন্যই খেলবে বলে জানিয়েছে কোচ স্কালোনি। কোচের বিশ্বাস তার ডিফেন্স প্রথম দুই ম্যাচে দারুণ দক্ষতা দেখিয়েছে, সেটি বজায় রাখলে জয় পাবে তার দল।

এদিকে সর্বশেষ কোপা আমেরিকায় আর্জেন্টিনার বিপক্ষে ১-১ ড্র করেছে প্যারাগুয়ে। সেই ম্যাচের মতো ন্যূনতম ড্র নিয়ে হলেও মাঠ ছাড়তে চায় প্যারাগুয়ের কোচ এদুয়ার্দো বেরিজ্জো। কিন্তু এই কোচ মানছেন, প্রতি ম্যাচ একই নয়। এদিকে প্রথম ম্যাচে ড্রয়ের পরে দ্বিতীয় ম্যাচে জয় পাওয়া প্যারাগুয়ে অবশ্য জয়ের আশা ছাড়ছে না বলে জানিয়েছে কোচ এদুয়ার্দো।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়