ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ছয় মাসের বেশি টিকবেন না বাবর-মিসবাহ’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ১৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:০০, ১৩ নভেম্বর ২০২০
‘ছয় মাসের বেশি টিকবেন না বাবর-মিসবাহ’

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফ প্রায় সময় বিস্ফোরক মন্তব্য করে বসেন দেশটির ক্রিকেট ঘিরে। এবার দলটির অধিনায়ক বাবর আজম ও প্রধান কোচ মিসবাহ উল হককে নিয়ে করলেন আরেকটি বিস্ফোরক মন্তব্য। যেখানে তিনি দাবি করেছেন, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই পদ হারাবেন তিন ফরম্যাটে পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর ও কোচ মিসবাহ।

বিশ্বকাপ এবং শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থতার জন্য গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তান জাতীয় দলের অধিনায়কত্ব হারিয়েছিলেন সরফরাজ আহমেদ। পরবর্তীতে তার জায়গায় রঙিন পোশাকে দায়িত্ব পান বাবর। সাদা পোশাকের টেস্ট দলে সরফরাজের জায়গায় নেতৃত্ব পান আজহার আলী।

সম্প্রতি আজহারকে সরিয়ে টেস্টেও দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে বাবরকে। তবে বর্তমান এই পাকিস্তান অধিনায়ক নাকি মাত্র ছয় মাস পদটা ধরে রাখতে পারবেন বলে মনে করেন রশিদ। একই অবস্থা হবে মিসবাহরও, ধারণা কিংবদন্তি এই উইকেটরক্ষকের।

এক ইউটিউব ভিডিওতে রশিদ বলেন, ‘দলে আজহার আলির জায়গা নড়বড়ে হয়ে গেছে। আসাদ শফিক তো ছিটকেই পড়েছে। মনে হচ্ছে আসন্ন বিশ্বকাপে অন্য একজন কোচ থাকবেন। আর অধিনায়কও ছয় মাসের বেশি টিকবেন বলে মনে হচ্ছে না।’

এদিকে সামনেই পাকিস্তানের নিউ জিল্যান্ড সফর। এই সফরে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলবে বাবর আজমের দল। টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ১৮ ডিসেম্বর থেকে, টেস্ট সিরিজ শুরু ২৬ ডিসেম্বর। পাকিস্তান নিউ জিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে ২৩ নভেম্বর। সেখানকার লিংকনে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন বাবররা।

সেই সফর নিয়ে রশিদ লতিফ আরও যোগ করেন, ‘তাদের সেখানে গিয়ে ভালো ক্রিকেট খেলে জিততে হবে। টি-টোয়েন্টি আর টেস্ট দুই সিরিজেই জেতা উচিত। টেস্ট চ্যাম্পিয়নশিপের কথাও ভাবতে হবে। এই ছেলেরা পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়