ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রোনালদো এখন আমার চেয়ে গতিময়: বোল্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ১৪ নভেম্বর ২০২০  
রোনালদো এখন আমার চেয়ে গতিময়: বোল্ট

বিশ্বের সবচেয়ে দ্রুততম মানব উসাইন বোল্ট। এখনো ১০০ মিটারের রেকর্ড এই স্প্রিন্টারের দখলে। সেই বোল্ট মনে করছেন, বর্তমানে ক্রিস্টিয়ানো রোনালদো তার চেয়েও বেশি গতিময়। জুভেন্টাসের এই পর্তুগিজ ফুটবলারকে ‘সুপার অ্যাথলেট’ বলেও আখ্যায়িত করেছেন বোল্ট।

কিংবদন্তি বোল্ট ট্র্যাকে ঝড় তুলে অলিম্পিকের আসরে পেয়েছেন আটটি সোনার পদক। এই জ্যামাইকান তারকার দখলে আছে ১০০ ও ২০০ মিটার দৌড়ের দ্রুততম রেকর্ড। ২০০৯ সালে বার্লিনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৯.৫৮ সেকেন্ডে ১০০ মিটার দৌড়েছিলেন তিনি। ১৯.১৯ সেকেন্ডে ২০০ মিটার দৌড়ে করেছিলেন রেকর্ড। তবে ২০১৭ সালে ট্র্যাক ছেড়ে অবসরে যান এই স্প্রিন্টার। মাঠের বাইরে থাকায় আগের মতো অবস্থায় নেই তিনি।

কিন্তু বিপরীত অবস্থানে রোনালদো। বয়স ৩৫ হলেও এখনো মাঠে গতির ঝড় তোলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। ফিটনেসেও দলের সবার চেয়েও ভালো অবস্থায় রোনালদো। এই পর্তুগিজ তারকার ফিটনেসে মুগ্ধ বোল্টও।

স্প্যানিশ গণমাধ্যম মার্কায় দেওয়া সাক্ষাৎকারে রোনালদোর ফিটনেস নিয়ে বোল্ট বলেন, ‘সে প্রতিদিন কঠোর পরিশ্রম করে। সে সুপার অ্যাথলেট। তার খেলায় সে বরাবরই সেরা অবস্থায় থাকে। নিজের কাজে বরাবরই ফোকাসড। এই মুহূর্তে অবশ্যই সে আমার চেয়ে দ্রুতগতির।’

রোনালদো কত সময়ের মধ্যে ১০০ মিটার পার করবেন, এমন ধারণা দিয়ে বোল্ট আরও যোগ করেন, ‘আড়াআড়িভাবে দৌড়ে সে খুবই দ্রুত। যদি ১০০ মিটার হয় তবে সে সম্ভবত ১১.৬ সেকেন্ডে দৌড় শেষ করবে।’

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়