Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

চ্যাম্পিয়ন পর্তুগালকে বিদায় করে সেমিফাইনালে ফ্রান্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৫, ১৫ নভেম্বর ২০২০   আপডেট: ০৯:৫১, ১৫ নভেম্বর ২০২০
চ্যাম্পিয়ন পর্তুগালকে বিদায় করে সেমিফাইনালে ফ্রান্স

উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে উঠেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এ যাত্রায় তারা ১-০ গোলে হারিয়েছে নেশন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালকে। ম্যাচের ৫৪ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেছেন এন’ গোলো কান্তে। 

এই জয়ে ৫ ম্যাচ থেকে ফ্রান্স ১৩ পয়েন্ট সংগ্রহ করে ‘এ-৩’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়ে শেষ চারে নাম লেখালো। সমান ম্যাচ থেকে পর্তুগালের সংগ্রহ ১০ পয়েন্ট। তারা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকেই বিদায় নিলো। ২০১৮ সালের পর এটা ছিল পর্তুগালের দ্বিতীয় হার।

শনিবার রাতে প্রথমার্ধে ফ্রান্সের অ্যান্থনি মার্শাল দারুণ তিনটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার একটিও কাজে লাগাতে পারেননি। পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদোও ফ্রান্সের রক্ষণভাগে আতঙ্ক ছড়িয়েছেন। কিন্তু তিনি যে সোনালী সুযোগটি পেয়েছিলেন সেটা হাতছাড়া করেন। এরপর ফ্রি কিক থেকেও সুযোগ কাজে লাগাতে পারেননি।

৫৪ মিনিটে এন’গোলো কান্তে যে সুযোগটি পেয়েছিলেন সেটা কাজে লাগিয়েছেন। এটা ছিল ফ্রান্সের হয়ে তার দ্বিতীয় আন্তর্জাতিক গোল। আর ২০১৬ সালের পর প্রথম। আর সেই গোলে ভর করেই নেশন্স লিগের শেষ চারের টিকিট পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

গ্রুপের শেষ ম্যাচে পর্তুগাল খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। এই ম্যাচে জিতলেও ফ্রান্সকে পেছনে ফেলতে পারবে না পর্তুগাল। হেড টু হেডে এগিয়ে থাকবে ফ্রান্স। শেষ ম্যাচে ফ্রান্স মুখোমুখি হবে সুইডেনের। ক্রোয়েশিয়া ও সুইডেনের সংগ্রহ ৩ পয়েন্ট করে। এখন দেখার বিষয় এই দুই দলের মধ্যে কারা রেলিগেশন এড়াতে পারে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়