ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এলপিএলকে না বলে দিলেন গেইল-মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ১৯ নভেম্বর ২০২০  
এলপিএলকে না বলে দিলেন গেইল-মালিঙ্গা

লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) শুরু হচ্ছে এক সপ্তাহ পর। সুরিয়াভেভা শহরে আসতে শুরু করেছেন বিদেশি খেলোয়াড়, ফ্রাঞ্চাইজি স্টাফ ও টুর্নামেন্টের আয়োজকরা। পেছাতে পেছাতে অবশেষে হতে যাচ্ছে শ্রীলঙ্কার প্রথম ফ্রাঞ্চাইজি ক্রিকেট প্রতিযোগিতা। উৎসবের আভাস দিয়ে সাজ সাজ রব পড়েছে শহরে। কিন্তু ভক্তদের জন্য একটা দুঃসংবাদ- তারা দেখতে পারবেন না লাসিথ মালিঙ্গার ভয়ঙ্কর ইয়র্কার আর ক্রিস গেইলের বিস্ফোরক ব্যাটিং।

আইপিএলে ধুন্ধুমার ব্যাটিং করা গেইলকে নিয়েছিল ক্যান্ডি টুস্কার্স। ইনজুরির কারণে শ্রীলঙ্কায় যেতে পারছেন না বলে এই ফ্রাঞ্চাইজিকে সাফ সাফ জানিয়ে দিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান। আর শ্রীলঙ্কার সবচেয়ে স্বীকৃত টি-টোয়েন্টি খেলোয়াড় মালিঙ্গা সরে দাঁড়িয়েছেন প্রস্তুতির সময় না পাওয়ায়। এই দুই তারকা না থাকলেও আন্দ্রে রাসেল এই টুর্নামেন্টে কিছুটা রঙ ছড়াবেন বলে বিশ্বাস আয়োজকদের।

গত কয়েক দিন ধরে গেইলের নাম প্রত্যাহারের গুঞ্জন শোনা যাচ্ছিল। কিন্তু মালিঙ্গা যে সরে দাঁড়াবেন, তা কল্পনাতেও ছিল না। কারণ তিনি গলে গ্লাডিয়েটর্সের মার্কি খেলোয়াড়, নেতৃত্ব পাওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে ছিলেন। ৩৭ বছর বয়সী এই পেসার মার্চ থেকে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি। 

সরে দাঁড়ালেন কেন, এই প্রশ্নে লঙ্কান টি-টোয়েন্টি অধিনায়ক মালিঙ্গার জবাব, ‘এ বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর থেকে আমি কোনও ক্রিকেট খেলিনি এবং কোনও ট্রেনিংও করতে পারিনি। গত মাসে যখন ড্রাফট হলো, আমি ভেবেছিলাম এলপিএল শুরুর আগে তিন সপ্তাহের মতো ট্রেনিং করতে পারবো। কিন্তু হলো না। এই সপ্তাহে তারা আমাদের হাম্বানতোতায় আসতে বললো এবং তিন দিনের কোয়ারেন্টাইনে থাকতে বলেছে। ট্রেনিং ছাড়া একজন বোলারের জন্য সর্বোচ্চ পর্যায়ে বল করা সহজ নয়। এলপিএলে কিছু ম্যাচ টানা দুই দিনে হবে। তাই আমি টুর্নামেন্টে খেলতে চাইনি।’

এই সপ্তাহে গলের দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। জাতীয় দলের হয়ে নিউ জিল্যান্ড সফরে ব্যস্ত থাকবেন তিনি। এছাড়া সরে দাঁড়ান ইংল্যান্ডের তারকা রবি বোপারা। জাফনা স্ট্যালিওন্সের হয়ে খেলার কথা ছিল তার। টুর্নামেন্ট শুরুর আগে শতভাগ পারিশ্রমিক পাওয়ার দাবি করেছিলেন তিনি, কিন্তু রাজি হয়নি ফ্রাঞ্চাইজি।

ক্যান্ডি ও জাফনা গেইল ও বোপারার স্থলাভিষিক্ত খুঁজতে শুরু করেছে। তবে মালিঙ্গার বদলে কাউকে নেওয়া হবে কি না জানায়নি গলে।

কোচ কবির আলীর করোনা হওয়ায় কলম্বো কিংস তার স্থলাভিষিক্ত হিসেবে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা হার্শেল গিবসকে। টুর্নামেন্টের ধারাভাষ্যকার হিসেবে শ্রীলঙ্কায় এসে চাকরি পেয়ে গেলেন তিনি। গিবসের ডেপুটি হিসেবে থাকবেন রঙ্গনা হেরাথ।

এলপিএলের প্রথম ম্যাচ হবে ২৬ নভেম্বর। প্রাথমিক সূচি অনুযায়ী ফাইনাল হওয়ার কথা ১৬ ডিসেম্বর।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়