RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

বার্সায় মেসিকে রাখার উপায় বললেন রিভালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ২০ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৬, ২০ নভেম্বর ২০২০
বার্সায় মেসিকে রাখার উপায় বললেন রিভালদো

গত মৌসুম বার্সেলোনার শেষ করেছে খালি হাতে। একটিও শিরোপা আসেনি তাদের ঘরে। ব্রাজিল গ্রেট রিভালদোর মতে, এবারও বড় কোনও ট্রফি তারা না আনতে পারলে লিওনেল মেসিকে হারাবে তারা। বার্সেলোনা যদি চ্যাম্পিয়নস লিগ কিংবা লা লিগা জেতে তাহলে হয়তো মেসি কাতালান ক্লাবে থাকার বিবেচনা করবেন, এই বিশ্বাস সাবেক তারকার।

গত চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হারের কদিন বাদে মেসি বার্সাকে বিদায় বলার সিদ্ধান্ত নেন। কিন্তু রিলিজ ক্লজ জটিলতায় ইচ্ছার বিরুদ্ধে ন্যু ক্যাম্পে থেকে গেছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী। তবে এই মৌসুম শেষে তার চলে যাওয়ার সম্ভাবনা দিনকে দিন বেড়ে চলেছে।

দলবদল ইস্যুর পর বার্সেলোনার একাদশে থেকে ঠিক ভালো খেলে যাচ্ছেন মেসি। নতুন মৌসুমে সব প্রতিযোগিতায় ১০ ম্যাচে করেছেন ছয় গোল। ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডের অনুপ্রাণিত পারফরম্যান্সে চ্যাম্পিয়নস লিগ গ্রুপ ম্যাচের তিনটি খেলে সব জিতেছে বার্সা। যদিও লা লিগায় রোনাল্ড কোমানের অধীনে সুবিধা করতে পারছে না তারা। সম্ভাব্য ২১ পয়েন্টের মধ্যে কেবল ১১টি পেয়েছে বার্সা।

করোনায় আর্থিক সংকটের কারণে খেলোয়াড়দের বেতন দেওয়া নিয়েও তাদের সঙ্গে কলহ বাড়ছে কাতালানদের। রিভালদো মনে করেন না, মেসিকে রেখে দিতে কোনও লোভনীয় চুক্তি করতে পারবে বার্সা। এক্ষেত্রে যে কোনও একটি বড় শিরোপা ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর মনের অবস্থা পাল্টে দিতে পারে।

বেটফেয়ারে লেখা কলামে মেসিকে নিয়ে এসব কথা বলেছেন রিভালদো, ‘খেলোয়াড়দের বেতন কমানো নিয়ে এরই মধ্যে বার্সা আলোচনা করেছিল। কিন্তু দল তা প্রত্যাখ্যান করেছে। এসব আসলে খেলোয়াড়দের জন্য নতুন কিছু নয়। কিন্তু বেতন কমিয়ে মেসির সঙ্গে চুক্তি নবায়ন করার কাজটা সত্যি কঠিন হবে। আর অবশ্যই মেসির কাছে অন্য ক্লাব থেকে অনেক ভালো প্রস্তাব আসবে। কারণ এই মৌসুম শেষে তার চলে যাওয়ার কথা হচ্ছে। তাকে ক্লাবে রেখে দিতে বোর্ড কীভাবে তাকে বোঝাবে বুঝতে পারছি না।’

মেসিকে রাখার একটা সম্ভাব্য উপায় বাতলে দিয়েছেন ব্রাজিলিয়ান গ্রেট, ‘আমার মতে, এই মৌসুমে কেবল চ্যাম্পিয়নস লিগ কিংবা লা লিগা জয় অথবা কোমানকে বুঝাতে হবে যে তার অধীনে সুন্দর ফুটবল খেলছে বার্সা, তাহলেই মেসি হয়তো থেকে যাওয়ার কথা বিবেচনা করতে পারে। একটি ভয় কিন্তু আমার হচ্ছে, হয়তো ক্লাবের সঙ্গে এটাই তার শেষ মৌসুম হতে যাচ্ছে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়