RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৮ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

পিএসএলের দুর্ভাগা লাহোর কালান্দার্স

রিফাত বিন জামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ২৩ নভেম্বর ২০২০  
পিএসএলের দুর্ভাগা লাহোর কালান্দার্স

সোজাসাপ্টা একটা প্রশ্ন; পাকিস্তান সুপার লিগ (পিএসএল) দেখেন? উত্তরে ‘হ্যাঁ’ অথবা ‘না’ এর দ্বিধাদ্বন্দ্ব কিংবা কোনো একটাতে সমর্থন মনে আসতেই আরও নানান চিন্তা মাথায় ঘুরপাক খাবে। তবে অধিকাংশ ক্ষেত্রে উত্তরটা ‘না’-ই আসবে। কারো কারো ক্ষেত্রে সেই ‘না’-ই কিন্তু নেতিবাচকের চেয়ে বেশি ইতিবাচক হয়ে থাকে। বিশেষ করে পিএসএলে লাহোর কালান্দার্স সমর্থকদের কাছে। পিএসএলের পাঁচ আসর শেষ হয়ে গেলেও এখনো দুর্ভাগা হয়ে শিরোপাটা ছোঁয়া হয়নি তাদের।

শুধু কী তাই? লাহোর কালান্দার্সের সমর্থক হিসেবে টানা চার মৌসুম অপেক্ষা করতে হয়েছে পিএসএলে নিজের দলকে প্লে অফে দেখতে।

২০১৬ সালে শুরু হওয়া পিএসএলের প্রথম ৪ মৌসুমের একটিতেও গ্রুপ পর্ব পাড়ি দিতে পারেনি লাহোর কালান্দার্স! ধারাবাহিকতা ধরে রেখে সব মৌসুমেই পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করে গেছে দলটি, কালান্দার্সের ভক্ত হয়ে যা দেখা ছিল অবশ্যই বেদনাদায়ক।

তারপর একসময় আপনার দল দারুণ পারফরম্যান্স দেখিয়ে প্লে অফে জায়গা করে নেয়, তখন আপনি শিরোপা দেখতে চান আপনার প্রিয়দের হাতে। কিন্তু এরপর বাধা হয়ে আসে অতিমারী করোনা। বন্ধ হয়ে আবার ৮ মাস পর পিএসএল ফিরলে আপনার দলকে চ্যাম্পিয়ন হতে হলে পরিসংখ্যান দাঁড়ায় জিততে হবে টানা তিন ম্যাচ।
প্রথম ম্যাচে মোহাম্মদ হাফিজ ও ডেভিড ভিসার মতো দুই বুড়ো হাড়ের ভেলকিতে ম্যাচ জিতে নেয় আপনার দল। পরের ম্যাচেও বোলারদের বদান্যতায় প্রথমবারের মতো ফাইনালে জায়গা করে নেয়।

এরপর ফাইনালে গিয়ে হেরে যায়। তাও বলা চলে, কোনো প্রকার লড়াই ছাড়া। গেল চার আসরের সর্ববাজে দল পঞ্চম আসরে হল রানার্সআপ। আবার আপনার পরিচয় হয় বেদনাদায়ক অনুভুতির সঙ্গে। আপনার সে অনুভুতির স্বাদ পান তামিম ইকবালও। ৬ দলের চারটিরই জেতা হয়ে গেছে শিরোপা। তবে অপেক্ষায় আছে লাহোর কালান্দার্স ও মুলতান সুলতান্স। যারমধ্যে তিনবার ব্যর্থ হয়েছে মুলতানের ফ্র্যাঞ্চাইজিটি, কিন্তু লাহোর কালান্দার্স দুর্ভাগা হয়ে পাঁচবারই ব্যর্থতার সুরে ভেঙে পড়েছে।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়