Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

টানা ৪ জয়ে শেষ ষোলোতে বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ০৮:১৯, ২৫ নভেম্বর ২০২০
টানা ৪ জয়ে শেষ ষোলোতে বার্সা

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে এখনো ২টি ম্যাচ বাকি বার্সেলোনার সামনে। তবে নিজেদের শেষ ষোলো নিশ্চিত করতে সেই দুই ম্যাচের জন্য অপেক্ষা করেনি কাতালান ক্লাবটি। টানা ৪ জয়ে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে রোনাল্ড কোমানের দল।

মঙ্গলবার রাতে মেসিহীন বার্সা দিনামো কিয়েভের মাঠ থেকে ৪-০ গোলের সহজ জয় নিয়ে ফিরেছে। এরফলে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপ থেকে পরের রাউন্ডে জায়গা করে নিলো দলটি। এদিন দিনামোর বিপক্ষে বার্সার হয়ে গোল করেছেন মার্টিন ব্র্যাথওয়েট, আঁতোয়ান গ্রিজমান ও সের্জিনো দেস্ত।

এই ম্যাচে লিওনেল মেসিকে বিশ্রামে রাখবেন এটি আগেই জানিয়েছিলেন বার্সা কোচ কোমান। এই ম্যাচে কেবল মেসিই নয়, কোমান নিয়মিত একাদশের প্রায় অর্ধেক ফুটবলারকেই দিয়েছিলেন বিশ্রাম। বলা চলে দিনামোর মাঠে স্বাগতিকদের বিপক্ষে প্রায় দ্বিতীয় সারির দলই নামিয়েছেন এই ডাচ কোচ।

তবে মাঠের পারফরম্যান্সে তার কোনো প্রভাবই পড়েনি। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিতে থাকে কাতালান ক্লাবটি। যদিও প্রথমার্ধে দিনামোর রক্ষণ ভাঙতে পারেনি গ্রিজমান, কৌতিনহো কিংবা ব্র্যাথওয়েটরা।

ম্যাচে প্রথম সাফল্য পেতে বার্সাকে অপেক্ষা করতে হয়েছে ৫২ মিনিট পর্যন্ত। ব্র্যাথওয়েটের পাস থেকে বল জালে জড়িয়ে গোলের অপেক্ষা কাটান যুক্তরাষ্ট্রের তরুণ ডিফেন্ডার দেস্ত। কাতালানদের জার্সি গায়ে এটি দেস্তের প্রথম গোল।

পাঁচ মিনিট পর চলতি মৌসুমে প্রথমবারের মতো মাঠে নামা ডেনিশ ফরোয়ার্ড ব্র্যাথওয়েট ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের ৭০ মিনিটে ব্র্যাথওয়েটকে ডি বক্সে ফাউল করায় পেনাল্টির সিদ্ধান্ত পায় বার্সা। সেখান থেকে সফল স্পট কিকে ম্যাচে নিজের জোড়া গোলে বার্সাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন ব্র্যাথওয়েট। চলতি মৌসুমে প্রথমবারের মতো মাঠে নেমেই ২ গোল করেন এই ডেনিশ ফরোয়ার্ড।

ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে জর্দি আলবার পাসে বার্সার হয়ে ৪-০ স্কোরলাইন নিশ্চিত করেন গ্রিজমান। বার্সার হয়ে চ্যাম্পিয়নস লিগে ফরাসি ফরোয়ার্ডের এটিই প্রথম গোল।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়