ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্যান্টনারের প্রাপ্তির দিনে ছিটকে গেলেন গ্র্যান্ডহোম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৫ নভেম্বর ২০২০  
স্যান্টনারের প্রাপ্তির দিনে ছিটকে গেলেন গ্র্যান্ডহোম

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন নিউ জিল্যান্ড অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচের জন্য কিউই দলের হয়ে অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন বাঁহাতি বোলিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার।

ডান পায়ের হাড়ে চোট পেয়ে টেস্ট দল থেকে ছিটকে গেছেন গ্র্যান্ডহোম। এই ক্রিকেটার ছাড়াও দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলতে পারবে না বাঁহাতি স্পিনার আজাজ প্যাটেল। এই স্পিনার ৩ ডিসেম্বর শুরু হওয়া প্রথম টেস্টের আগে কাফ মাসল সমস্যা থেকে সেরে উঠবে না বলে জানিয়েছে দলটির কোচ গ্যারি স্টেড।

এই দুই ক্রিকেটারের জায়গায় টেস্ট দলে ডাক পেয়েছেন ড্যারিল মিচেল এবং স্যান্টনার। গতবছর ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়া মিচেলকে সুযোগ দেওয়া হয়েছে গ্র্যান্ডহোমের জায়গায়। এছাড়া স্যান্টনার খেলবেন আজাজ প্যাটেলের বদলে।

তবে স্যান্টনারের টেস্ট দলের হয়ে মাঠে নামা নির্ভর করবে ফিটনেসের উপর। টেস্ট সিরিজ শুরু হওয়ার দুই দিন আগে শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ। আর তাই ক্রিকেটারের উপর চাপ পড়ার আশঙ্কা রয়েছে। অনাকাঙ্খিত কিছু না ঘটলে স্যান্টনার শেষ টি-টোয়েন্টি ম্যাচ অবশ্যই খেলবে। কারণ সেই ম্যাচের জন্যই অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয়েছে এই বাঁহাতিকেই। টেস্ট দলে যোগ দেওয়ার জন্য টি-টোয়েন্টি অধিনায়ক টিম সাউদি সেই ম্যাচ খেলবেন না।

নিউ জিল্যান্ড কোচ স্টেড অনলাইন সংবাদ সম্মেলনে সব বিষয়ে বলেন, ‘গ্র্যান্ডহোম এবং আজাজকে না পাওয়া আমাদের জন্য ভালো খবর নয়। তাদের জায়গায় মিচেল এবং স্যান্টনারকে নেওয়া হয়েছে। দুইজনেই টি-টোয়েন্টি সিরিজের দলে রয়েছেন। ফলে তারা টি-টোয়েন্টি ছেড়ে দুই দিনের মধ্যে টেস্ট খেলার জন্য প্রস্তুত হতে পারবে কিনা, সেদিকে খেয়াল রাখতে হবে আমাদের।’

স্যান্টনারের অধিনায়কত্ব কিউই কোচ আরও যোগ করেন, ‘আমি মনে করি টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে স্যান্টনার দারুণ হবে। দেশের হয়ে নেতৃত্ব দেওয়া তার জন্য অনেক সম্মানের হবে। আমি বিশ্বাস করি, তার শান্ত স্বভাব এবং আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা তাকে ভালো নেতৃত্ব দিতে সহায়তা করবে।’

আগামী ২৭ নভেম্বর দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। পরের দুই টি-টোয়েন্টি হবে যথাক্রমে ২৯ ও ৩০ নভেম্বর। প্রথম টেস্ট ৩ ডিসেম্বর ও পরেরটি শুরু হবে ১১ ডিসেম্বর থেকে।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়