RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

ওয়ালটন প্রথম নারী ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা শনিবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ০০:৪৩, ২৬ নভেম্বর ২০২০
ওয়ালটন প্রথম নারী ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা শনিবার শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন প্রথম ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা (নারী)-২০২০’। সরকার নির্ধারিত যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে ৮টি দলের অংশগ্রহণে ৮দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, পরিচালনা কমিটির সম্পাদক মো. সেলিম মিয়া বাবু এবং পরিচালনা কমিটির সহকারী সম্পাদক কামরুন নাহার আজাদ স্বপ্নাসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই ওয়ালটন ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া দলগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বাংলাদেশ পুলিশ, জামালপুর স্পোর্টস একাডেমি, তেতুঁলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, যশোর জেলা ক্রীড়া সংস্থা, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা এবং হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা। আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ও হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা। আর ‘খ’ গ্রুপে রয়েছে জামালপুর স্পোর্টস একাডেমি, তেতুঁলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা ক্রীড়া সংস্থা।

২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের খেলা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল নিয়ে ১ ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ৩ ডিসেম্বর হবে স্থান নির্ধারণী ম্যাচ। আর ৫ ডিসেম্বর হবে ফাইনাল।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফি, মেডেল ও ১৫ হাজার টাকা প্রাইজমানি, রানার্স-আপ দল ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা প্রাইজমানি আর তৃতীয় হওয়া দল ট্রফি, মেডেল ও ৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া সবগুলো দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

২৮ নভেম্বর শনিবার শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে বেলা সাড়ে ১১ টায় হবে উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানের পর মুখোমুখি হবে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ও জামালপুর স্পোর্টস একাডেমি।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়