RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

অস্ট্রেলিয়া টেস্টে শচীনের চোখে ভারতের ওপেনার কে?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ২০:১৬, ২৫ নভেম্বর ২০২০
অস্ট্রেলিয়া টেস্টে শচীনের চোখে ভারতের ওপেনার কে?

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর ১৭ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে চার টেস্টের সিরিজ খেলবে ভারত। প্রথম ম্যাচ খেলে পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসবেন অধিনায়ক বিরাট কোহলি। তাতে ব্যাটিং অর্ডারে আসবে অদল-বদল। এমন পরিস্থিতিতে শচীন টেন্ডুলকার একজনকে নিশ্চিতভাবে ওপেনার হিসেবে দেখছেন। তিনি হলেন ক্যারিয়ারে প্রথমবার তিন ফরম্যাটের দলে জায়গা পাওয়া মায়াঙ্ক আগারওয়াল।

সম্প্রতি শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দারুণ পারফরম্যান্স করে টি-টোয়েন্টি দলে নাম লেখান মায়াঙ্ক। পাঞ্জাবের হয়ে ১১ ম্যাচে ১৫৬.৪৫ স্ট্রাইক রেটে ৪২৪ রান করেছেন। টুর্নামেন্টে লোকেশ রাহুলের সঙ্গে সবচেয়ে সম্ভাবনাময়ী ওপেনিং জুটি গড়েছিলেন তিনি।

সীমিত ওভারের সিরিজে ওপেনার হতে হলে রাহুল ও শুভমান গিলের সঙ্গে হয়তো পেরে ওঠা কঠিন হবে মায়াঙ্কের জন্য। কিন্তু টেস্টে ওপেনারের জায়গাটি তার জন্য নিশ্চিত বলে বিশ্বাস করেন লিজেন্ডারি ভারতীয় ক্রিকেটার শচীন।

ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের মাস্টার ব্লাস্টার বলেছেন, ‘মায়াঙ্ক, আমি জানি, সে নিশ্চিত ওপেনার। কারণ সে বড় রান করেছে। যদি রোহিত ফিট থাকতো কিংবা খেলতো, তাহলে হয়তো জায়গাটি তার হতো। কিন্তু অন্যদের (পৃথ্বি শ, লোকেশ রাহুল) ব্যাপারে ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেবে, কারণ তারা জানে কারা ফর্মে।’

অন্যদের মতো শচীনও মনে করেন, কোহলির অনুপস্থিতি শেষ তিন টেস্টে শূন্যতা তৈরি করবে। তবে তরুণরা এই সুযোগের সদ্ব্যবহার করতে পারবে বললেন দুইশ টেস্টের মালিক, ‘বিরাটের না থাকা নিঃসন্দেহে অনেক বড় শূন্যতা তৈরি করবে। কিন্তু অন্য কারও প্রতিষ্ঠিত্ব হওয়ার ভালো সুযোগ হবে এটা।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়