ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় শুরু হচ্ছে করপোরেট টি-টোয়েন্টি কাপ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:৫০, ২৬ নভেম্বর ২০২০
ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় শুরু হচ্ছে করপোরেট টি-টোয়েন্টি কাপ

ষষ্ঠবারের মতো আয়োজিত করপোরেট টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের স্পন্সর হলো ওয়ালটন গ্রুপ। টিকে স্পোর্টস ম্যানেজমেন্টের এ আয়োজনে এবার ১৬ দল অংশগ্রহণ করবে।

মিরপুরের সিটি ক্লাব মাঠে টুর্নামেন্ট শুরু হবে ৪ ডিসেম্বর। মোট ম্যাচ হবে ৩৪টি। টিকে স্পোর্টস ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়া দুইটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ দেখানো হবে দেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস চ্যানেলে।

বুধবার রাতে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে টুর্নামেন্টের লোগো, জার্সি ও ট্রফি উন্মোচন করা হয়। প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম। জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অনুষ্ঠানে উপস্থিত হওয়ার কথা থাকলেও ব্যক্তিগত কারণে পারেননি। এছাড়াও টিকে স্পোর্টস ম্যানেজমেন্টের চেয়ারম্যান তারেক আজিজ, ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর মিলটন আহমেদ উপস্থিত ছিলেন।

উদয় হাকিম অংশগ্রহণকারী ১৬ দলকে স্বাগত জানিয়ে বলেন, ‘যেখানে ক্রিকেট সেখানেই আছে ওয়ালটন গ্রুপ। দেশে বা দেশের বাইরে হোক বাংলাদেশ ক্রিকেট দলের সবকটি সিরিজে ওয়ালটন গ্রুপ পৃষ্ঠপোষকতা করে আসছে। পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু ওয়ালটন। পাশাপাশি আমরা করপোরেট টুর্নামেন্টগুলোতেও পৃষ্ঠপোষকতা করি। সেই ধারাবাহিকতায় এবার টিকে স্পোর্টস ম্যানেজমেন্ট আয়োজিত ১৬ দলের করপোরেট টুর্নামেন্টে ওয়ালটন গ্রুপ টাইটেল স্পন্সর হয়েছে। এর আগে পাঁচ বছর এ টুর্নামেন্ট হয়েছে। আশা করছি ষষ্ঠ আসরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।’

তিনি আরো বলেন, ‘আমাদের উপমহাদেশে ক্রিকেটের থেকে জনপ্রিয় আর কিছু নেই। আমরা যদি মুক্তিযুদ্ধকে আমাদের প্রথম অর্জন বলি তাহলে আমি দাবি করবো ক্রিকেট হচ্ছে আমাদের দ্বিতীয় অর্জন। এই ক্রিকেটের কারণে আমরা সারাবিশ্বে পরিচিত। ৯৭’র আইসিসি টুর্নামেন্টের আগে আমরা কখনো কল্পনাও করিনি যে আমরা বিশ্বকাপ ক্রিকেট খেলবো। আর এখন বাংলাদেশ বিশ্বকাপ খেলছে, আয়োজন করছে। শুধু খেলছেই না, বিশ্বকাপে বাংলাদেশ বাঘা বাঘা দলকে হারাচ্ছে। আমি বিশ্বাস করি ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি বাংলাদেশ।’

মাশরাফি উপস্থিত থাকতে না পারলেও মুঠোফোন বার্তায় অংশগ্রহণকারী দলগুলোকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি পৃষ্ঠপোষকতা করার জন্য ওয়ালটন গ্রুপকেও ধন্যবাদ জানান জাতীয় দলের সাবেক অধিনায়ক।

তারেক আজিজ বলেন, ‘খেলাধুলা ছাড়ার পর চাকরিতে যোগদান করি। সেখানে টের পেয়েছি খেলাধুলা করার জন্য কতো চাকুরিজীবি অপেক্ষায় থাকেন। তাদের ইচ্ছে থাকলেও ছিল না কোনো প্লাটফর্ম। সেই চিন্তা থেকে আমরা টিকে স্পোর্টস ম্যানেজমেন্টের উদ্যোগে করপোরেট টুর্নামেন্ট চালু করি। পাঁচ বছর পেরিয়ে এখন এ টুর্নামেন্ট ষষ্ঠ আসরে পড়েছে। আমি ধন্যবাদ দিতে চাই ওয়ালটন গ্রুপকে। ওয়ালটন গ্রুপ বরাবরই বাংলাদেশ ক্রিকেটে পৃষ্ঠপোষকতা করে আসছে। এবার আমাদের সঙ্গে যুক্ত হয়েছে। আশা করছি সামনেও ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানকে আমরা পাশে পাবো।’

৪ ডিসেম্বর প্রতিযোগিতার উদ্বোধন হবে। প্রতিদিন দুইটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। সাপ্তাহিক ছুটির দিনে ম্যাচগুলো আয়োজন করা হবে। গত আসরের ১০টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। নতুন করে যুক্ত হয়েছে ৬টি দল।

ঢাকা/ইয়াসিন/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়