RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রামের বোলিং আক্রমণে উড়ে গেলো ঢাকা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ২৬ নভেম্বর ২০২০  
চট্টগ্রামের বোলিং আক্রমণে উড়ে গেলো ঢাকা

টুর্নামেন্ট শুরুর আগে কাগজে-কলমে বা শক্তির বিচারে বেক্সিমকো ঢাকাকে ধরা হয়েছিল টপ ফেভারিট। সেই ঢাকা কিনা গাজী গ্রুপ চট্টগ্রামের বোলিং আক্রমণের সামনে স্রেফ উড়ে গেলো। ঢাকার ব্যাটসম্যানরা চট্টগ্রামের সামনে দলীয় শত রানও পূর্ণ করতে পারলো না। খুব দুর্দান্ত কিছু না করতে পারলে ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন’- এ দ্বিতীয় হার দেখতে যাচ্ছে মুশফিকুর রহিমের দল।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে চট্টগ্রামের অসাধারণ বোলিংয়ে ১৬ ওভার ২ বলে মাত্র ৮৮ রানে গুটিয়ে যায় ঢাকা। এক নাঈম শেখ ছাড়া ব্যাট হাতে দাঁড়াতে পারেনি আর কেউ। নাঈম ছাড়া ঢাকার পক্ষে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল দুইজন, আকবর আলী এবং মুক্তার আলী। চট্টগ্রামের ছয় বোলারের প্রত্যেকে উইকেট শিকার করেছে।

টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে দলীয় ৭ রানে তানজিদ তামিমকে (২ রান) হারায় ঢাকা। তাকে ফেরান শরীফুল। এই বাঁহাতি ফেরান তিনে নেমে ১০ বলে ডাক করা সাব্বিরকেও। এরপরই গোল্ডেন ডাক নিয়ে নাহিদুলের বলে ফেরেন অধিনায়ক মুশফিকও।

চতুর্থ উইকেট জুটিতে আকবরকে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন নাঈম। দুজনে গড়েন ৪৪ রানের জুটি। তবে মোসাদ্দেকের এক ওভারে আকবর ১৫ ও নাঈম ৪০ রান করে ফিরলে আবার বিপর্যয়ে পড়ে ঢাকা।

৬৬ রানে প্রথম ৫ উইকেট হারানো ঢাকা শেষ অর্ধেক ব্যাটসম্যানকে হারান আরও ২২ রান যোগ করতে। তারমধ্যে মুক্তারেরই ১২ রান এবং নাসুমের ৮। ঢাকার স্কোরকার্ডে পাঁচ ব্যাটসম্যানের রানের খাতায় শূন্য রানের স্কোর দেখাচ্ছে।

চট্টগ্রামের ছয় বোলারের মধ্যে দুটি করে উইকেট শিকার করেন শরীফুল, মুস্তাফিজ, মোসাদ্দেক ও তাইজুল। এছাড়াও একটি করে উইকেট শিকার করেন নাহিদুল এবং সৌম্য।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়